Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ০৩ রজব ১৪৪১ হিজরী

সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা লোহাগড়ায় প্রতারক আটক

লোহাগড়া (নড়াইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা করে অর্থ আত্মসাতের অভিযোগে লোহাগড়া থানা পুলিশ এক প্রতারককে আটক করেছে। আটককৃত প্রতারকের নাম মিন্টু মোল্যা (৩৫)। সে লোহাগড়া উপজেলার লাহুড়িয়া ইউপির চরবালিদিয়া গ্রামের জুলহাস মোল্যার ছেলে। আটক প্রতারককে গত শুক্রবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।
পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, লোহাগড়া উপজেলার চর শামুকখোলা গ্রামের শাহাদাৎ শেখের ছেলে সাকিবুলকে সেনাবাহিনীতে চাকরি দেবার নামে শাহাদাৎ শেখের কাছ থেকে প্রতারক মিন্টু মোল্যা গত বছরের ১২ ডিসেম্বর ৭ লাখ টাকার চুক্তিতে অগ্রীম ৫০ হাজার টাকা নেয়। কথা থাকে ছেলের চাকরি হলে অবশিষ্ট ৬ লক্ষ ৫০ হাজার টাকা দিতে হবে। এ ব্যাপারে নিশ্চয়তা হিসাবে প্রতারক মিন্টু শাহাদাত শেখের নিকট থেকে ১০০ টাকা মূল্যের ৩টি স্টাম্প এবং ব্যাংকের একটি ফাঁকা চেকে স্বাক্ষর নিয়ে রাখে।
এরপর গত বছর ২৯ ডিসেম্বর যশোর ক্যান্টনমেন্ট মাঠে সেনাবাহিনীতে সাকিবুল ইসলামের চাকরি হয়। পরে সাকিবুলের পিতা শাহাদাৎ জানতে পারে তার ছেলের যোগ্যতা ও মেধা গুনে সেনাবাহিনীতে চাকরি হয়েছে। মিন্টুসহ তার সহযোগীরা তার সাথে প্রতারণা করেছে। চাকরি হওয়ার পর গত ৩১ ডিসেম্বর রাতে মিন্টুসহ ৩/৪ জন প্রতারক শাহাদৎ শেখের বাড়িতে গিয়ে তার কাছে উক্ত টাকা দাবি করে। টাকা দিতে অস্বীকার করায় তারা শাহাদৎ শেখ ও তার পরিবারকে হুমকি দেয়। এ ঘটনায় গত ২৩ জানুয়ারি শাহাদৎ শেখের স্ত্রী সেলিনা বেগম বাদী হয়ে প্রতারক মিন্টু মোল্যাসহ চারজনের নামে লোহাগড়া থানায় মামলা দায়ের করে।
মামলার পর লোহাগড়া থানা পুলিশ গত বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে প্রতারক মিন্টুকে আটক করে থানায় নিয়ে আসে এবং গত শুক্রবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। লোহাগড়া থানার ওসি মো. আলমগীর হোসেন প্রতারক মিন্টুকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ