Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬, ০২ রজব ১৪৪১ হিজরী

জমিয়াতুল মোদার্রেছীনের শীতবস্ত্র বিতরণ ও মতবিনিময় সভা

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে মাদরাসা শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে রাজবাড়ীর ভান্ডারিয়া সিদ্দিকিয়া কামিল মাদরাসা প্রাঙ্গণে জেলার ২ শতাধিক শিক্ষার্থীদের মধ্যে এসব বস্ত্র বিতরণ করা হয়। রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী প্রধান অতিথি হিসেবে শীতবস্ত্র তুলে দেন।
এ সময় এমপি বলেন, সমাজে মাদরাসা নিয়ে ভ্রান্ত ধারণা ছিল। বর্তমান প্রধানমন্ত্রী মাদরাসা শিক্ষাকে উন্নয়ন ঘটিয়েছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে আগামীতে মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানে কারিগরি শিক্ষার ব্যবস্থা গ্রহণ করা হবে।
ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ ও জমিয়াতুল মোদার্রেছীনের জেলা শাখার সভাপতি মাওলানা আবুল এরশাদ মো. সিরাজুম্মুনির সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী।
শিক্ষক মো. ফয়েজুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, রাজবাড়ী আ.লীগের সিনিয়র সহ-সভাপতি হেদায়েত হোসেন সোরহাব, পাচুরিয়া ইউপি চেয়ারম্যান কাজী আলমগীর হোসেন, ভাইস-প্রিন্সিপাল মোস্তফা মাহাদুল মোর্শেদ। অনুষ্ঠানে সংগঠনের রাজবাড়ী শাখার সহ-সভাপতি মহিউদ্দিন আহম্মদ, প্রাক্তন সহ-সভাপতি মাওলানা আব্দুল কাদের, সদর শাখার সভাপতি মাওলানা আব্দুল মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফরিদপুরে জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব শাব্বীর আহমদ মোমতাজীর সাথে মাদরাসা শিক্ষকদের গতকাল এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
ফরিদপুর জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি প্রিন্সিপাল আবু ইউসুফ মৃধার নেতৃত্বে জেলা নেতৃবৃন্দ ও মাদরাসা প্রধানগণ মহাসচিবকে ফুলেল শুভেচ্ছা জানান।
সভায় মাদরাসা শিক্ষা উন্নয়নে নানামুখী পদক্ষপ গ্রহনের পাশাপাশি বিভিন্ন সুবিধা-অসুবিধা নিয়ে আলোচনা হয়। বিশেষ করে ইবতেদায়ী শিক্ষার্থীদের উপবৃত্তি ও টিফিন প্রদান, নীতিমালা অনুযায়ী শিক্ষক নিয়োগ ও বেতন-ভাতা প্রদান, নতুন ইবতেদায়ী মাদরাসা এমপিও পাঠদানের অনুমতিসহ মাদরাসা শিক্ষার প্রসারে শিক্ষকদের আরো সচেতন হওয়ার বিষয়ে আলোচনা করা হয়।
এ সময় জেলা নেতৃবৃন্দের প্রতি মহাসচিব আহŸান জানিয়ে বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার, প্রধানমন্ত্রী সর্বদাই শিক্ষা ক্ষেত্রে বিশেষ দৃষ্টি রাখেন। আমরা নিজ নিজ প্রতিষ্ঠানকে যুগপোযুগী করে তোলায় সচেষ্ট থাকব। সেই সাথে সরকারকে সহযোগিতা করে যাব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় এই মুজিববর্ষেই আমাদের সকল চাহিদা পূরণ হবে ইনশাল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীতবস্ত্র

২৮ জানুয়ারি, ২০২০
২৫ ডিসেম্বর, ২০১৮
৩০ ডিসেম্বর, ২০১৬
২৩ ফেব্রুয়ারি, ২০১৬
৩ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ