Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘বেঁধে ধর্ষণ করেন’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

হলিউডের প্রভাবশালী প্রযোজক হার্ভি ওয়াইনস্টিন বর্তমানে কাঠগড়ায়। তার বিরুদ্ধে চলছে ধর্ষণ ও যৌন নিপীড়নের মামলার বিচার কার্যক্রম। গত বৃহস্পতিবার মামলার শুনানিতে সাক্ষ্য দেন অভিনেত্রী ও ভিকটিম আনাবেলা সিওরার।

নিউইয়র্কের জুরিবোর্ডের সামনে আনাবেলা বলেন, ঘটনা ২৫ বছর আগের। তার বাসায় জোর পূর্বক প্রযোজক ওয়াইনস্টিন প্রবেশ করেন। এরপর তার হাত ও পা বেঁধে নির্মমভাবে ধর্ষণ করেন।
অপরাধবিষয়ক টিভি সিরিজ ‘সোপ্রানোস’ এর প্রধান ভ‚মিকার জন্য তুমুল পরিচিতি পাওয়া আনাবেলা বলেন, ওয়ানস্টিন জোর করে তার বাসায় ঢোকেন এবং তার ওপর আক্রমণ করেন।
জুরিবোর্ডের ১২ সদস্যের কাছে আনাবেলা আরও বলেন, ‘আমি কিলঘুষি মেরে তাকে বাধা দেওয়ার চেষ্টা করি। নিবৃত্ত না হওয়ায় লাথিও মেরেছিলাম। কিন্তু আমি পেরে উঠছিলাম না। কারণ, আমার হাত বাঁধা ছিল। জোর করেই তিনি আমাকে ধর্ষণ করেন।’

সাক্ষ্য গ্রহণের সময় ওয়াইনস্টিন আসামির টেবিলে বসেছিলেন এবং নিজের প্যাডে অভিযোগুলো টুকে রাখছিলেন। ৬৭ বছর বয়সী প্রযোজক ওয়ানস্টিন ধর্ষণ, যৌন নিপীড়নসহ সব ধরনের অভিযোগ অস্বীকার করে আসছেন। তবে তিনি যদি দোষী সাব্যস্ত হন, তাহলে তাকে সারা জীবন কারাগারে থাকতে হবে।
হলিউডের অপর দুই অভিনেত্রী মিমি হালি ও জেসিকা মানও ওয়াইনস্টিনের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ করেছেন। কিন্তু ওয়াইস্টিন তা অস্বীকার করে বলেছেন, সব কিছু হয়েছে সম্মতির ভিত্তিতে।
আনাবেলা সিওররার সঙ্গে যা ঘটেছে, তা মূলত ১৯৯৩-৯৪ সালের দিকে। অনেক দিনের অভিযোগ হলেও আইনজীবীরা আশা করছেন, ওয়াইনস্টিন যে ক্রমিক যৌন আক্রমণকারী, তা প্রমাণের জন্য সিওররার অভিযোগ গুরুত্বপূর্ণ হিসেবে দেখানো হবে। সূত্র : নিউইয়র্ক টাইমস।



 

Show all comments
  • Abdul Muttalib ২৬ জানুয়ারি, ২০২০, ১:২৩ এএম says : 0
    এই ধরনের হীন ঘৃন্য জঘন্য কর্মকারীকে দৃষ্টান্ত মূলক বিচারের মুখমূখী করা হোক।
    Total Reply(0) Reply
  • Md Fârhâd Älí ২৬ জানুয়ারি, ২০২০, ১:২৩ এএম says : 0
    দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হোক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ