Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

ব্যাটে-বলে ইংলিশ আধিপত্য

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

টেস্টের জগতে সুদীর্ঘ পথচলায় প্রথম দল হিসেবে পরশু জোহানেসবার্গ টেস্টের প্রথম দিনে ইংল্যান্ড দল প‚রণ করল ৫ লাখ রান। সিরিজের চতুর্থ টেস্টের দ্বিতীয় দিনে গতকালও ব্যাট করে মাত্র তিন ফিফটিতে কাঁটায় কাঁটায় ৪০০ রান তুলে অলআউট হয় সফরকারীরা। জবাবে ব্যাট করতে নেমে স্বাগতিক দক্ষিন আফ্রিকা রিপোর্ট লেখা পর্যন্ত ৩৪ ওভার ব্যাট করে ৪৩ রানই হারিয়েছে ৩ উইকেট। ইংল্যান্ডের চেয়ে এখনও ৩৫৭ রানে পিছিয়ে স্বাগতিকরা।

৪ উইকেটে ১৯২ রান নিয়ে দিন শুরু করেছিল ইংলিশরা। কিন্তু তারপর ওলি পোপ (৫৬) ও জো রুটকে ৫৯) দ্রুত হারিয়ে বসে তারা। কোন রান না তুলেই ফেরেন স্যাম কারান। ২০ রানে জস বাটলার ও ৩২ রানে আউট হন ক্রিস ওকস। ততক্ষণে স্কোরবোর্ডে ৩১৮। উইকেট ৯টি। কিন্তু তারপর প্রতিরোধ গড়েন মার্ক উড ও স্টুয়ার্ট ব্রড। ব্রডের ৪৩ রানে ফিরে যাওয়ায় ভাঙে ৮২ রানের জুটি। ইংল্যান্ড পায় ৪০০ রানের সংগ্রহ। নর্টজে ৫টি উইকেট পান। এছাড়া ফিল্যান্ডার ও প্যাটারসন দুটি করে ও হেনড্রিকস একটি উইকেট নেন। ব্যাট করতে নেমে দ্রুতই ডিন এলগার (২৬), ডেভিড মালান (১৫) ও ভ্যান ডার ডুসেনকে (০) হারায় স্বাগতিকরা। কারান, উড ও স্টোকস একটি করে উইকেট পান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংলিশ

৮ সেপ্টেম্বর, ২০১৯
১৫ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন