Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্ট ভুটান যাচ্ছেন আজ

প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : রাজা জিগমে খেসার নামগায়েল ওয়াংচুকের আমন্ত্রণে ভুটানে চার দিনের সফরে যাচ্ছেন প্রেসিডেন্ট মো: আবদুল হামিদ। আজ শুক্রবার বিকেলে দ্রুক এয়ারের একটি ফ্লাইটে প্রেসিডেন্ট ঢাকা ছাড়বেন বলে জানিয়েছেন তার প্রেস সচিব মো: জয়নাল আবেদীন।
প্রেস সচিব জানান, প্রেসিডেন্টের এই সফরের মধ্য দিয়ে দ্বিপক্ষীয় সম্পর্ক সংহত হওয়ার পাশাপাশি উপ-আঞ্চলিক সহায়তার ক্ষেত্র আরো সম্প্রসারিত হবে বলে আশা করা হচ্ছে। তিনি আরো বলেন, সফরে শনিবার প্রেসিডেন্ট ভুটানের রাজার সঙ্গে সাক্ষাৎ করবেন। একই দিন তিনি রাজার প্রাসাদ লিনকানা প্যালেসে রাজা ও রানির সঙ্গে নৈশভোজে অংশ নেবেন। এছাড়া আবদুল হামিদ ভুটানের চতুর্থ রাজা ও বর্তমান রাজার বাবা জিগমে সিংহে ওয়াংচুকের সঙ্গে সাক্ষাৎ করবেন বলেও জানান  প্রেস সচিব। সফরের সময় প্রেসিডেন্ট ও তার সফরসঙ্গীরা থিম্পুর তাজ তাশি হোটেলে অবস্থান করবেন। হোটেলেই রোববার  দেশটির প্রধানমন্ত্রী লিওনচেন শেরিং তোবগে আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। একই দিন থিম্পুর রয়্যাল ব্যাঙ্কুয়েট হলে আবদুল হামিদ তার সম্মানে দেয়া ভুটানের প্রধানমন্ত্রীর দেয়া  নৈশভোজে অংশ নেবেন। ওই দিন দেশটির পার্লামেন্টের উচ্চকক্ষ ন্যাশনাল কাউন্সিলের চেয়ারপারসন সোনাম কিংগা এবং নিম্নকক্ষ ন্যাশনাল অ্যাসেম্বলির স্পিকার লিওনপো জিগমে জাংপো, পররাষ্ট্রমন্ত্রী লিনওপো দামচো দরজি প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করবেন। সোমবার প্রেসিডেন্ট ভুটান পার্লামেন্টের যৌথ অধিবেশনে ভাষণ দেবেন। ভুটান সফরের সময় আবদুল হামিদ  দেশটির দচুলা পাস, ‘বুদ্ধা ডোরডেনমা’সহ কয়েকটি ঐতিহাসিক স্থান পরিদর্শন করবেন। সফর শেষে ৪ জুলাই আবদুল হামিদের  দেশে ফেরার কথা রয়েছে।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট ভুটান যাচ্ছেন আজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ