Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

সরকারি ব্যবস্থাপনায় হজ পালন করুন

গোপালগঞ্জে ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, সরকারি ব্যবস্থাপনায় হজে গমন করলে হজযাত্রীরা সহজ এবং সুন্দরভাবে হজ করতে পারেন। সকল ধরনের প্রতারণা এবং বিড়ম্বনা ছাড়াই নিরাপদে হজ পালন করা যায়। এ বিষয়ে সারাদেশের ইসলামিক ফাউন্ডেশন এর কর্মকর্তা কর্মচারিসহ সংশ্লিষ্ট সকলকে হজযাত্রীদের সঠিক তথ্য দিয়ে সাহায্য করতে হবে।

গতকাল শনিবার সকালে ইসলামিক ফাউন্ডেশন গোপালগঞ্জ জেলা কার্যালয়ে আয়োজিত মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষক ও ওলামা মাশায়েখদের সঙ্গে মতবিনিময় সভায় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন এসব তথ্য জানিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, হজযাত্রীদেরকে অবশ্যই সরকার নিয়ম কানুন জেনে হজে গমন করতে হবে। হজ গমনে যে কোন ধরনের মধ্যস্বত্বভোগী এবং দালাল পরিহার করতে হবে। এ ক্ষেত্রে সরকারি ব্যবস্থাপনায় হজে গমন সবচেয়ে উত্তম। এ সময় তিনি বলেন, বাংলাদেশের হজযাত্রীদের হজে গমনের বিষয়য়ে ক্রমবর্ধমান চাহিদার কথা চিন্তা করে এ বছরের হজ চুক্তিতে দশ হাজার হজযাত্রীর কোটা বৃদ্ধি করা হয়েছে। এ বছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনার সতের হাজার একশত আটান্নব্বই জনসহ সর্বমোট ১ লক্ষ ৩৭ হাজার ১ শত ৯৮ জন হজযাত্রী হজে গমন করতে পারবেন। গোপালগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক কাজী মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. আসলাম হোসেন খান, ইসলামিক ফাউন্ডেশন এর পরিচালক আনিছুজ্জামান শিকদার, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ মো. রুহুল আমিন ও ওলামা মাশায়েখ গোপালগঞ্জ জেলার সভাপতি মাওলানা আবুল কালাম।



 

Show all comments
  • Salahuddin ২৮ জানুয়ারি, ২০২০, ১১:২৯ পিএম says : 0
    Non gov khorch kom, gov kharch beshi keno
    Total Reply(0) Reply
  • Shamsuddin ২ ফেব্রুয়ারি, ২০২০, ১০:২৫ পিএম says : 0
    Very nice
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ