Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

ভ্যালেন্সিয়ার মাঠে হারল বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ১১:৩২ পিএম

প্রথমার্ধে নড়বড়ে রক্ষন, ধারহীর আক্রমণভাগ। প্রথম ৪৫ মিনিটে খুঁজেই পাওয়া গেল না স্প্যানিশ চ্যাম্পিয়নদের। দ্বিতীয়ার্ধে খেলায় একটু উন্নতি হলেও ভালেন্সিয়ার বিপক্ষে হার এড়াতে পারেনি কিকে সেতিয়েনের দল। লা লিগার ম্যাচে শনিবার ২-০ গোলে জিতেছে ভালেন্সিয়া। গোলশূন্য প্রথমার্ধের পর আত্মঘাতী গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। পরে ব্যবধান বাড়ান মাক্সি গোমেস।

প্রতিপক্ষের মাঠে শুরুতেই পিছিয়ে পড়তে পারতো বার্সেলোনা। নবম মিনিটে বাঁদিকে ঝাঁপিয়ে মাক্সি গোমেসের পেনাল্টি শট ঠেকিয়ে দেন মার্ক-আন্ড্রে টের স্টেগান। হোসে গায়াকে জেরার্ড পিকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল ভালেন্সিয়া। বিবর্ণ বার্সেলোনা পিছিয়ে যায়নি টের স্টেগানের দারুণ দক্ষতায়। পেনাল্টি বাঁচানোর পর আরও দুইবার দলকে রক্ষা করেন জার্মান এই গোলকিপার। ২৯তম মিনিটে গোমেসের শট টের স্টেগানের গ্লাভস ছুঁয়ে পোস্টে লেগে ফিরে। খানিক পর কেভিন গামেইরোর শট ঝাঁপিয়ে কোনোমতে ব্যর্থ করে দেন বার্সেলোনা গোলকিপার। ৩৫তম মিনিটে লক্ষ্যে প্রথম শট নিতে পারে বার্সেলোনা। লিওনেল মেসির দুর্বল শট সহজেই ফেরান ভালেন্সিয়া গোলকিপার।

দ্বিতীয়ার্ধে প্রথম মিনিটেই আক্রমণে যায় বার্সেলোনা। পরের মিনিটে গোমেসের শট জর্দি আলবার গায়ে লেগে দিক পাল্টে জড়ায় জালে। ৫৬তম মিনিটে দুর্দান্ত এক স্লাইডে মেসিকে জালের দেখা পেতে দেননি গাব্রিয়েল পাউলিস্তা। তিন মিনিট পর বার্সেলোনা অধিনায়কের কোনাকুনি শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি। ৬৯তম মিনিটে বিপজ্জনক জায়গা থেকে হেড লক্ষ্য রাখতে পারেননি মেসি। প্রতি আক্রমণ থেকে ৭৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ভালেন্সিয়া। ফেরান তোরেসের বাড়ানো বল ধরে কোনাকুনি শটে জাল খুঁজে নেন অরক্ষিত গোমেস। কোনো সুযোগই ছিল না টের স্টেগানের।

২১ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে এখনও পয়েন্ট তালিকার শীর্ষে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদেরও পয়েন্ট ৪৩। বার্সেলোনাকে হারিয়ে ৩৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে ওঠে এসেছে ভালেন্সিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ