Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক কাস্টমস দিবস উদ্বোধন করলেন এনবিআর চেয়ারম্যান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ১১:১৪ এএম | আপডেট : ১২:৪৯ পিএম, ২৬ জানুয়ারি, ২০২০

দেশব্যাপী আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০২০ এর উদ্বোধন করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। রোববার (২৬ জানুয়ারি) সকালে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সামনে থেকে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন তিনি।
এরপর চেয়ারম্যান এর নেতৃত্বে এনবিআরের সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি রাজমনি সিনেমা হলের সামনে দিয়ে কাকরাইল মসজিদ-মৎস্য ভবন-শিল্পকলা একাডেমি-দুদকের কার্যালয় ঘুরে আবার জাতীয় রাজস্ব বোর্ডে গিয়ে শেষ হয়। র‌্যালিতে অন্যদের পাশাপাশি উপস্থিত ছিলেন চলচ্চিত্র অঙ্গনের বেশ কয়েকজন তারকা।
আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে সারাদেশের কাস্টম অফিসগুলোতেওে বিভিন্ন আয়োজন রয়েছে। দেশের বিভিন্ন স্থানে হয়েছে শোভাযাত্রা।
এছাড়া রাজধানীতে একটি সেমিনারের আয়োজন করা হয়েছে। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড.মসিউর রহমান, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলাম, বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী টিপু মুনশি, অর্থ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এবং এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম।
এই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় রাজস্ব বোর্ডের(এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এনবিআর চেয়ারম্যান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ