Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

পুনর্বাসন ছাড়া কোনো বস্তিবাসীকে উচ্ছেদ করা হবে না: তাবিথ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ১২:২৬ পিএম

পুনর্বাসন ছাড়া কোনো বস্তিবাসীকে উচ্ছেদ করা হবে না বলে মন্তব্য করেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

রোববার সকাল পৌনে ১১টায় রাজধানীর কাড়াইল বস্তি সংলগ্ন মোশাররফ বাজার গেট এলাকায় গণসংযোগ পূর্ব সংক্ষিপ্ত পথসভায় তিনি এ মন্তব্য করেন।

কাড়াইল বস্তিবাসীদের উদ্দেশ্যে তাবিথ আউয়াল বলেন, গুলশান-বনানীতে সবচেয়ে ধনীরা বসবাস করেন, তারপাশে কাড়াইল বস্তিতে সবচেয়ে হত দরিদ্রদের বসবাস। ধনি দরিদ্রের এমন বৈষম্য থাকতে পারে না। তাই তাদের জন্য আগে দীর্ঘ মেয়াদী পুনর্বাসন ব্যবস্থা করতে হবে।

ভোটারদের উদ্দেশ্যে তবিথ আউয়াল বলেন, সময় এসেছে অপশক্তিকে রুখে দাঁড়ানোর। সামনে অনেক ভয়-ভীতি আসতে পারে। ভয়কে জয় করে ঐক্যবব্ধ হয়ে ব্যালটের মাধ্যমে অপশক্তির বিরুদ্ধে জবাব দিবেন। নিজেদের উন্নয়নে, ঢাকার উন্নয়নে ১ ফেব্রুয়ারি ধানের শীষে ভোট দিবেন।

তাবিথ আউয়াল বলেন, দুর্নীতি, দুঃশাসনের জবার ব্যালটের মাধ্যমে দিতে হবে। পরিবর্তনের সময় এসেছে। ১ ফেব্রুয়ারি ভোটের মাধ্যমে পরিবর্তন আনতে হবে, খালেদা জিয়ার মুক্তির পথ তরান্বিত করতে হবে।

আজকের (২৬ জানুয়ারি) গণসংযোগে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, বিএনপি নেতা মোহাম্মদ শাহজাহান, খন্দকার আবু আশফাক, আহসান উল্লাহ হাসান, সাবেক এমপি শাম্মী আক্তার, জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাবেক সহ সভাপতি আলী আকবর চুন্নু, ঢাকা মহানগর উত্তর যুবদলের সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিলটনসহ আরো অনেকে।
এছাড়া ঢাকা উত্তর সিটি নির্বাচনে ১৯ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত প্রার্থী ফারুক হোসেন ভুইয়া (ঠেলাগাড়ি মার্কা) ২০ নম্বর ওয়ার্ডে বিএনপির প্রার্থী মিজানুর রহমান বাচ্চু (ব্যাডমিন্টন মার্কা), সংরক্ষিত ওয়ার্ডে বিএনপির প্রার্থী পেয়ারা মোস্তফা (গ্লাস মার্কা) গণসংযোগে অংশ নেন। এসময় বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা প্রচারণায় অংশ নেন।



 

Show all comments
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ২৬ জানুয়ারি, ২০২০, ১২:৩৬ পিএম says : 0
    ধন্যবাদ অন্তত হতদরিদ্রদের পুর্নবাসনের কথা বলেছেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৭ ফেব্রুয়ারি, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ