Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০৪ ফাল্গুন ১৪২৬, ২২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

আন্দোলনে নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ১২:৪৮ পিএম

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা পরিবহন সংকট, বিভিন্ন নিয়োগে অসচ্ছতা, আবাসন সংকটসহ নানান সমস্যা সমাধানে দেয়া প্রতিশ্রুতি না রক্ষা করায় আন্দোলন করছেন। তারা প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে দিয়েছেন।

আজ রোববার সকাল ১০ টায় ভিসির প্রতিশ্রুতি অনুযায়ী বাস দেয়া, প্রকট হারে আবাসন সংকট নিরসনে উদ্যোগ নেয়া, চাকরি নিয়োগে অনিময়ের অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণ ও মসজিদ-মন্দির নির্মাণের দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের মুলফটকে তালা ঝুলিয়ে দেন শিক্ষার্থীরা। এর পরে তারা নানা স্লোগান দিতে দিতে অবস্থান নেন জয় বাংলা চত্ত্বরে। বিভিন্ন জায়গা থেকে ছাত্রছাত্রীরা এসে জড়ো হতে থাকেন।

প্রশাসনের কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও সহ নানা স্লোগানে মুখরিত জয়বাংলা ভাস্কর্য চত্ত্বর। এ নিয়ে ক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, বৃহত্তর আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ের ভিসি গতবছর নভেম্বরে বিশ্ববিদ্যালয়ের ৪টি নিজস্ব বাস আনার প্রতিশ্রুতি দিলেও এখন পর্যন্ত কোনো বাসের দেখা পেলাম না। অবশ্য শুধু বাসই নয়, মসজিদ-উপসানালয়, টিএসসি, অডিটোরিয়ামসহ আরো অনেক কিছুরই প্রতিশ্রুতি দিলেও আদতে বাস্তবায়ন করার কোনো দৃশ্যমান কোন বাস্তবায়ন দেখা যায়নি। দাবি না মানা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে দুইটি হলের কাজ চলমান। প্রায় দুই বছর আগে কাজ শেষ করার কথা থাকলেও এখন পর্যন্ত কাজ শেষ করতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ নিয়ে ক্ষুব্ধ সাধারণ শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্দোলন

১০ ফেব্রুয়ারি, ২০২০
১২ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ