Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

ইশরাকের প্রচারণায় হামলা, ধাওয়া-পাল্টা ধাওয়া, গুলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ১:৪৬ পিএম | আপডেট : ৮:৩৫ পিএম, ২৬ জানুয়ারি, ২০২০

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দক্ষিণের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারণায় হামলার ঘটনা ঘটেছে অভিযোগ উঠেছে। এসময় দুই দলের সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। আজ রোববার দুপুর ১টার দিকে আর কে মিশন রোডে শুরু হওয়া এই সংঘর্ষে সময় টেলিভিশনের ক্যামেরাপারসনসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

দলের একজন কর্মীকে আটকে রাখা হয়েছে অভিযোগ করছেন বিএনপি মেয়র প্রার্থী ইশরাক। সংঘর্ষে ঢাকা দক্ষিণে বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনও আহত হয়েছেন বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে। সংঘর্ষ চলাকালে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়েছে বলেও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। তবে কোন পক্ষ থেকে ফাঁকা গুলি ছোড়া হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

পরে দুপুর সোয়া ১টার দিকে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। তারা দুই পক্ষকে দুই দিকে সরিয়ে দেন।

জানা গেছে, মতিঝিল এলাকায় প্রচারণা শেষে বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক গোপীবাগের বাসায় ফেরার সময় পথিমধ্যে আওয়ামী লীগের মেয়র ও কাউন্সিলর প্রার্থীর নির্বাচনী ক্যাম্প থেকে বাধা দিলে সংঘর্ষের সূত্রপাত হয়।

মতিঝিল থানার পুলিশ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, প্রচারণার বিষয়ে পুলিশকে অবহিত করেননি বিএনপির মেয়রপ্রার্থী। এরপরও খবর পেয়ে তারা তাৎক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালান। কয়েকজন সামন্য আহত হয়েছেন।

 



 

Show all comments
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ২৬ জানুয়ারি, ২০২০, ২:৪৫ পিএম says : 0
    শান্তিপুর্ন পরিবেশ কে করিল অশান্ত।বিচার করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৭ ফেব্রুয়ারি, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ