Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিম্বাবুয়ে সিরিজের সূচি ঘোষণা করল বিসিবি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ২:৩০ পিএম

জিম্বাবুয়ে গত সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে এসেছিল। সেটি পূর্ণাঙ্গ কোনো সফর ছিল না। ছয় মাসের মধ্যে আবারও বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। এবার পূর্ণাঙ্গ সফরেই আসছে দলটি। ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশে পা রেখে তিন সংস্করণেই খেলবে তারা। ভবিষ্যৎ সফরসূচি অনুযায়ী জিম্বাবুয়ের বাংলাদেশে আসার কথা ছিল মার্চে। পাকিস্তানে তিন দফা সফর-সূচির জটিলতা থাকায় জিম্বাবুয়ের সূচি এগিয়ে আনা হয়েছে। বিসিবি আনুষ্ঠানিকভাবে আজ এ সূচি জানিয়েছে।
পাকিস্তানের মাটিতে এখন তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ নিয়ে ব্যস্ত বাংলাদেশ দল। এরপর ৭ থেকে ১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে খেলা হবে প্রথম টেস্ট। এরপর ৩ এপ্রিল প্রথম ওয়ানডে এবং ৫ থেকে ৯ এপ্রিল করাচিতে খেলা হবে দ্বিতীয় টেস্ট। জিম্বাবুয়ের বিপক্ষে এর মাঝেই পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ দল। দুই দিনের প্রস্তুতি ম্যাচের পর একটি টেস্ট, তিন ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে। ম্যাচগুলো গড়াবে ঢাকার শেরেবাংলা স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ