Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ০৩ রজব ১৪৪১ হিজরী
শিরোনাম

সুইজারল্যান্ড সফরে রাষ্ট্রীয় টাকা ব্যয় করেননি ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ৪:০২ পিএম

বিশ্ব অর্থনৈতিক ফোরামে অংশ নিতে সুইজারল্যান্ড সফরে গিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তবে এজন্য রাষ্ট্র কিংবা কোনো প্রতিষ্ঠানের তহবিল থেকে তিনি কোন খরচ নেননি। বরং দুজন ব্যবসায়ী বন্ধুর দেয়া টাকা দিয়েই তিনি এই সফরে গিয়েছিলেন।

গত বৃহস্পতিবার সুইজারল্যান্ডের ডাভোস শহরে আয়োজিত সম্মেলনে যোগ দেন ইমরান খান। সেখানে আগত অন্যান্য রাষ্ট্রপ্রধানদের চেয়ে অনেকটা সস্তাতেই ভ্রমণ করছেন বলে জানিয়েছেন তিনি। সম্প্রতি ডাভোস শহরে আয়োজিত এক অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধানমন্ত্রী ইমরান খান নিজেই এই তথ্য জানিয়েছেন। অনুষ্ঠানে ইমরান খান বলেন, বিশ্বের অন্যান্য নেতাদের চেয়ে প্রায় দশগুণ টাকা কম খরচ করে তিনি সুইজারল্যান্ডে এসেছেন। পাকিস্তানে পূর্ববর্তী শাসকদের সমালোচনা করে তিনি বলেন, ‘গত নভেম্বরে জাতিসংঘের সাধারণ পরিষদে অংশ নেয়ার জন্য আমি আসিফ জারদারি থেকে প্রায় ১ লাখ ৬০ হাজার মার্কিন ডলার কম খরচ করি।’

বিশ্লেষকদের মতে, এর আগেও সরকারের খরচ কমানোর নজির স্থাপন করেছিলেন ইমরান খান। গত জুলাই মাসে যুক্তরাষ্ট্র সফরের সময় বিশেষ বিমানের বদলে কাতার এয়ারওয়েজের ‘কমার্শিয়াল ফ্লাইটে’ চেপে যাত্রা করেছিলেন পাক প্রধানমন্ত্রী। সূত্র: দ্য ডন।

 



 

Show all comments
  • Israq Hassan ২৮ জানুয়ারি, ২০২০, ১১:২৮ পিএম says : 0
    Salute sir.May Allah bless you.You are a real patriot and great leader and prime minister
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ