Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

প্রধানমন্ত্রী পাবনায় ‘ঢালারচর এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করলেন

ট্রেনের দিগন্ত প্রসারিত হলো, জেলার নাম বদলে ইউনিয়নের নামে হলো ট্রেন

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ৫:৩৯ পিএম | আপডেট : ৮:৪৪ পিএম, ২৬ জানুয়ারি, ২০২০

পাবনাসহ অন্যান্য জেলা সাথে দিগন্ত প্রসারিত করে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে এবং রেলসেবা জনগনের দোড়গোড়ায় পৌঁছে দিতে পাবনার ঈশ্বরদী, পাবনা ও নাটোর জেলার ঢাকার যোগাযোগ সহজ করার জন্য আজ রবিবার প্রধানমন্ত্রী শেশ হাসিনা গণভবন থেকে সকাল সাড়ে ১১ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে হুইসেল বাজিয়ে ‘ঢালারচর এক্সপ্রেস’ ট্রেন’ উদ্বোধন করেন। ফলে প্রসারিত হলো ট্রেনের দিগন্ত। এই ট্রেনটি ইতোপূর্বে প্রধানমন্ত্রী ২০১৮ সালে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের দ্বিতীয় স্তরের কাজ উদ্বোনের সময় ‘পাবনা এ´প্রেস’ নামে পাবনা ঈশ্বরদী- রাজশাহী গামী নতুন ট্রেনের উদ্বোধন করেন।এই ট্রেনটি পাবনা স্টেশন থেকে সকাল ৭টায় পাবনা স্টেশন থেকে যাত্রা করে ঈশ্বরদী হয়ে রাজশাহী অভিমুখে যাতায়াত শুরু করে। পরে পাবনার আমিনপুর থানাধীন যমুনা পদ্মার সংযোগস্থল ত্রিমোহনী এলাকা ঢালারচর ইউনিয়ন পর্যন্ত ট্রেন লাইন সম্প্রসারিত হয় । এই ট্রেনটি এখন ‘ ঢালারচর এক্সপ্রেস ’ নামে চলাচল করবে।
উল্লেখ্য, ট্রেনের নাম ‘পাবনা এক্সপ্রেস’ রাখার দাবীতে পাবনা শহরবাসী কয়েক দফা মানববন্ধন করেন। এ সময় বলা হয় জেলা নাম পরিবর্তন করে একই ট্রেন একটি ইউনিয়নের নামে করা হলে জেলার সম্মান ক্ষুন্ন হয়। মাননীয় প্রধানমন্ত্রী সদয় হলে আর একটি নতুন ট্রেন ঢালারচর এক্স্েরপস নামে চালু করতে পারেন। তিনি তো ‘পাবনা এক্সপ্রেস’ নামে ট্রেনের উদ্বোধন করেছিলেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন


আরও
আরও পড়ুন