Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ঘুষ গ্রহণের প্রমাণ পেয়ে ভূমি কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করলেন সাতক্ষীরার ডিসি মোস্তফা কামাল

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ৬:১৬ পিএম

ঘুষ গ্রহণের প্রমাণ পেয়ে সাতক্ষীরার ভোমরা ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মহাসীন হোসেনকে সাময়িক বরখাস্তের নির্দেশ দিয়েছেন সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

রোববার (২৬ জানুয়ারি) বিকাল পৌনে ৪টার দিকে তিনি হঠাৎ করেই ভোমরা ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শনে যান। তার সঙ্গে ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী।

এ সময় ভূমি অফিসে উপস্থিত সেবা গ্রহীতাদের সাথে কুশল বিনিময়কালে এক সেবা গ্রহীতা অভিযোগ করে জেলা প্রশাসককে বলেন, অতিরিক্ত টাকা দিলেও তার কাজ করে দিচ্ছেন না ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা। জেলা প্রশাসক বিষয়টি আমলে নিয়ে তার কাছে ঘুষ গ্রহণকারী ভূমি কর্মকর্তার নাম জানতে চান। ওই সেবা গ্রহীতা ভোমরা ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মহাসীন হোসেনের নাম বললে জেলা প্রশাসক তাকে তাৎক্ষণিকভাবে সাময়িক বরখাস্তের নির্দেশ দেন।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জানান, সরকারি সেবা দেওয়ার নামে অবৈধভাবে আর্থিক সুবিধা গ্রহণের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ভোমরা ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মহাসীন হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রসঙ্গত, কয়েক মাস আগে সেবা গ্রহীতার বড় ভাই সেজে অবৈধ আর্থিক সুবিধা দাবির প্রমাণ পেয়ে সদর উপজেলার ধুলিহর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছিলেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

এর আগে তিনি জেলা রাজস্ব প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের শপথ করিয়ে জেলা প্রশাসনকে দুর্নীতিমুক্ত ঘোষণা করেন।



 

Show all comments
  • Nannu chowhan ২৭ জানুয়ারি, ২০২০, ৭:০৯ এএম says : 0
    Very good job,but the important matter, is this DC can go on continue with this responsibolity or he is going to face the pressure & difficulties by the politician's in the power?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাময়িক বরখাস্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ