Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

সংঘর্ষ প্রত্যাশিত নয়, সুষ্ঠু নির্বাচন চাই -ব্রিটিশ হাই কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ৭:৫০ পিএম

সংঘর্ষের ঘটনা প্রত্যাশিত নয়, সুষ্ঠু নির্বাচন চান বলে জানিয়েছেন ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। তিনি বলেন, নির্বাচনে প্রতিযোগিতায় সংঘর্ষ কোনোভাবে হওয়া উচিত নয় এবং সমস্ত সংঘর্ষ আমরা প্রত্যাশা করি না। আমরা সুষ্ঠু নির্বাচন চাই। রোববার বিকেলে রাজধানীর গোপীবাগে ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের সাথে সাক্ষাত শেষে তিনি এসব কথা বলেন।

প্রচারণা চলাকালে ইশরাকের কর্মী-সমর্থকদের ওপর হামলার দুই ঘন্টা পরই ইশরাক হোসনের সাথে সাক্ষাত করতে গোপীবাগের বাসায় আসেন যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। বিকাল ৩টার আগেই ব্রিটিশ হাই কমিশনারের পতাকাবাহী গাড়ি নিয়ে আরকে মিশন লেনের মোড়ে এসে পৌঁছায়। গোপীবাগে ঢাকার সাবেক মেয়র মরহুম সাদেক হোসেন খোকার বাসাটি যে গলিতে হামলার ঘটনার পর এই গলিতে সহা¯্রাধিক নেতা-কর্মীর উপস্থিতি এবং গণমাধ্যমের গাড়ী থাকায় ওই লেন দিয়ে ব্রিটিশ দূতের গাড়ি থমকে যায়। পরে নেতৃবৃন্দের সহযোগিতায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নেতা-কর্মীদের রাস্তার দুই পাশে দাঁড় করিয়ে ব্রিটিশ হাইকমিশনারের গাড়ি বাসার কাছে আসার পর ব্রিটিশ হাইকমিশনার বাসায় ঢুকেন। হাই কমিশনারকে স্বাগত জানান বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। পরে ব্রিটিশ হাইকমিশনার দোতলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ধানের শীষের মেয়র প্রার্থী ইশরাক হোসেনের সাথে বৈঠক করেন। এ সময় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য আবদুস সালাম উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে ব্রিটিশ হাইকমিশনার নিচে নেমে সাংবাদিকদের বলেন, আমি অন্যান্য মেয়র প্রার্থীদের সাথেও দেখা করেছি। আজকে তারই অংশ হিসেবে আমি এখানে এসেছি। আমরা একটা সুষ্ঠু নির্বাচন দেখতে চাই যাতে ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে।



 

Show all comments
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ২৬ জানুয়ারি, ২০২০, ৯:৫২ পিএম says : 0
    আপনারা চেষ্টা অব্যাহত রাখুন।যদি ভোটাররা নির্বগ্নে ভোট দিতে পারেন।তবেই গনতন্ত্রীক অধিকার প্রয়োগ করার সুযোগ পেলো।নির্বাচন নিয়ে বির্তক থাকবেনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ