Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় পুকুরে মিলল অবিস্ফোরিত মর্টার শেল

ভ্রাম্যমাণ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ৮:২৯ পিএম

কুমিল্লার বুড়িচং উপজেলায় একটি পুকুর থেকে পরিত্যক্ত অবস্থায় একটি অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার করেছে পুলিশ। রোববার দুপুরে উপজেলার মনিপুর গ্রামের একটি পুকুরে গোসল করার সময় শিশুরা এটা দেখতে পায়। পরে স্থানীয়রা বুড়িচং থানার দেবপুর ফাঁড়িতে খবর দিলে বিকেলে পুলিশ এসে সেখানে অবস্থান নেয় এবং সেনাবাহিনীর সহযোগিতা মর্টার শেলটি উদ্ধার করে।
দেবপুর পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর (আইসি) মো.সাজ্জাদ হোসেন জানান, জেলার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের কামাল গাজী বাড়ির সামাদ মিয়ার মালিকানাধীন একটি পুকুরে দুপুরে শিশুরা গোসল করার সময় লোহা জাতীয় বস্তুটি দেখে। এ সময় স্থানীয় গ্রামবাসী এসে শেল জাতীয় বস্তু নিশ্চিত হয়ে বুড়িচং থানার দেবপুর ফাঁড়িতে খবর দেয়। পরে এসআই নন্দন চন্দ্র সরকার ও এএসআই জহিরের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে সেনাবাহিনীর সহযোগিতা নিয়ে মর্টার শেলটি উদ্ধার করে।
এসআই নন্দন চন্দ্র সরকার জানান, এটা একটি অবিস্ফোরিত মর্টার শেল। মুক্তিযুদ্ধের সময় এটার ব্যবহার হতে পারে বলে ধারনা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ফোরক

৩ মার্চ, ২০২২
২৮ জানুয়ারি, ২০২১
১৯ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ