Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষাব্যবস্থার আমূল পরিবর্তন করা হবে

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, শিক্ষা ব্যবস্থাকে আমূল পরিবর্তন করা হবে। তিনি বলেন, যে শিক্ষায় মানবিক গুণাবলি রয়েছে, সে সব শিক্ষায় জাতিকে শিক্ষিত করে তোলা হচ্ছে।

গতকাল রোববার সুনামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের পরিকল্পনামন্ত্রী আরও বলেন, আমরা এখন শিক্ষা-দ্বীক্ষা ও জ্ঞান- বিজ্ঞানে এগিয়ে যাচ্ছি। এর অবদান বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তার বলিষ্ট নেতৃত্বর আজ বাংলাদেশ বিশ্বের দরবারে নতুন উচ্চতায় পৌঁছেছে। শিক্ষার্থীদের উদ্দেশ্য মন্ত্রী বলেন, পড়া লেখার পাশাপাশি বাবা ও মায়ের কাজে সহযোগিতা করবে। কাজ করলে কখনো কেউ ছোট হয়ে যায় না। তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আইকন। তিনি কখনো কাজকে অবহেলা করেন না। তিনি কখনো কোনো সভায় এক মিনিটও দেরি করে আসেন না। প্রধানমন্ত্রী ২৪ ঘন্টার মধ্যে কাজে বিভুর থাকেন উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী বলেন, আমি নিজে দেশের জন্য কাজ করতে করতে মরতে চাই।

বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক জামাল উদ্দিন, সহকারি শিক্ষক রিংকু কুমার কর ও মানসী রায়ের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ শরীফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম, সদর উপজেলা আ.লীগের সভাপতি হাজী আবুল কালাম, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হোসেন আহমদ রাসেল প্রমুখ। এর আগে মন্ত্রী বিদ্যালয়ের স্মারক নীলাদ্রি উন্মুচন করেন। অনুষ্ঠান শেষে বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। বিকেলে পরিকল্পনামন্ত্রী সদর উপজেলার মতিউর রহমান কলেজে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ