Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী

রাতের তাপমাত্রা বাড়তে পারে

তেঁতুলিয়ায় সর্বনিম্ন ৬.৩

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

হিমালয় থেকে আসা উত্তরে হাড় কাঁপানো হাওয়ায় তীব্র শীতকষ্টের মধ্যেই দেশের সর্ব-উত্তরের জনপদ পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় গতকাল (রোববার) তাপমাত্রা নেমে যায় ৬.৩ ডিগ্রি সেলসিয়াসে। তাছাড়া রাজশাহী-রংপুর অর্থাৎ উত্তরাঞ্চল, দক্ষিণ-পশ্চিম, সিলেট, ঢাকা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের একাংশে রাত ও ভোর-সকালের পারদ ৭ থেকে ১০ ডিগ্রির মধ্যে রয়েছে। ১০ ডিগ্রি সে. কিংবা এর নিচের তাপমাত্রা শৈত্যপ্রবাহের পর্যায়ে পড়ে। এসব এলাকায় টানা শীতের কাঁপনে স্বাভাবিক জীবনযাত্রা বিঘিœত হচ্ছে সন্ধ্যা নামতেই।

ঢাকায়ও পারদ নেমেছে ১২.৭ ডিগ্রিতে। তবে প্রায় সারাদেশে দিনের তাপমাত্রা সহনীয় পর্যায়ে রয়েছে। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৯ ডিগ্রি, ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ২৩.৬ ডিগ্রি সে.।
তবে আজ সোমবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া বিভাগের তরফে আশার কথা, চলমান শৈত্যপ্রবাহ আজ কিছু কিছু এলাকায় কমে যেতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা কিছুটা বেড়ে যেতে পারে। দিনের পারদ থাকতে পারে অপরিবর্তিত।

আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়বে। পরবর্তী ৪৮ ঘণ্টায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীত

৪ সেপ্টেম্বর, ২০২১
১৬ ফেব্রুয়ারি, ২০২১
১৫ ফেব্রুয়ারি, ২০২১
১১ ফেব্রুয়ারি, ২০২১
১০ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন