Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কবি নজরুল বিশ্ববিদ্যালয়

প্রশাসনিক ভবনে তালা

মো: শামসুল আলম খান : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

পরিবহন ও আবাসন সঙ্কট, সেশনজটসহ নানান সমস্যা সমাধান নিয়ে দীর্ঘদিন আগে ভিসির দেয়া প্রতিশ্রুতি রক্ষা না করা এবং শিক্ষক হয়রানি, নিয়োগে অসচ্ছতা, ভিসির নানা অনিয়মের অভিযোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। এ সময় তারা বিশ্ববিদ্যালয়ের মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান মো. রফিকুল আমিনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক তদন্ত কমিটি বাতিলের দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের গেইটে তালা ঝুলিয়ে দেয়।

গতকাল সকাল সাড়ে ৯টার দিকে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ মিছিল করে ক্যাম্পাসের জয়বাংলা চত্বরে অবস্থান নেয়। আন্দোলনকারীরা জানায়, গত বছরের নভেম্বরে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ৪টি নিজস্ব বাস দেওয়ার প্রতিশ্রুতি দিলেও এখন পর্যন্ত তা বাস্তবায়ন হয়নি। সেই সাথে মসজিদ, মন্দির, অডিটরিয়াম, টিএসসি, চলমান দশতলা বিশিষ্ট দুটি হলের কাজ সম্পন্ন করাসহ আরো অনেক কিছুর প্রতিশ্রুতি দিয়ে ছিলেন। কোন প্রতিশ্রুতি বাস্তবায়ন হয়নি। দশতলা বিশিষ্ট চলমান দুটি হলের কাজ দুই বছর আগে শেষ হওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত কাজ শেষ না হওয়ায় শিক্ষার্থী দুর্ভোগ কমছে না। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ¦ল কুমার প্রধান জানান, ভিসি অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমান আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলেছেন। তাদের আশ্বস্ত করেছেন অতিদ্রুত সময়ের মধ্যেই দাবিগুলো পূরণ করবেন। বিকালে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবিগুলো প্রশাসন থেকে লিখিতভাবে স্বল্প সময়ের মধ্যে শেষ করার নিশ্চয়তা দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কবি

২৭ জানুয়ারি, ২০২০
১ সেপ্টেম্বর, ২০১৯
২২ ফেব্রুয়ারি, ২০১৯
১৭ ফেব্রুয়ারি, ২০১৯
১১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন