Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬, ০২ রজব ১৪৪১ হিজরী

যৌতুক দাবিতে অন্তঃসত্ত্বাকে নির্যাতন

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

যৌতুক না পেয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীকে অমানুষিক নির্যাতন করে বাড়ি থেকে বের করে দিয়েছে পাষান্ড স্বামী। তবে এ পর্যন্তই ক্ষান্ত হননি তিনি, স্ত্রীকে তালাক দিয়ে বাবার বাড়িতে নোটিশ পাঠিয়েছেন ঐ স্বামী। এমন ঘটনা ঘটেছে উল্লাপাড়া উপজেলার নতুন চাঁদপুর গ্রামে।

গৃহবধূ মদিনা আক্তার নদী বলেন, গত তিন বছর আগে উপজেলার গাড়লগাঁতী গ্রামের আবুল কাশেমের ছেলে এহিয়া আলীর সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের পর থেকেই স্বামী তার কাছে দেড় লাখ টাকা যৌতুক চেয়ে বারবার চাপ সৃষ্টি করে। এ নিয়ে অনেক বাকবিতন্ডা হয় তাদের মধ্যে। কিন্তুবাবার বাড়ির অবস্থা ভালো না হওয়ায় স্বামীর এই যৌতুকের দাবি তিনি পূরণ করতে পারেননি। এমন অমানুষিক নির্যাতন সয়ে সংসার করে আসছিলেন তিনি। গত সপ্তাহে একই কারণে স্বামী তার শ্বাশুড়ি ও স্বজনদের নিয়ে তাকে বেধড়ক মারধর ও এক কাপড়ে বাড়ি থেকে বের করে দেয়। বাড়ি থেকে তাড়িয়ে দেবার পর স্বামী এহিয়া তাকে তালাক দিয়ে একটি চিঠি পাঠান । বর্তমানে মদিনা ৩ মাসের অন্তঃসত্তা। নিরুপায় হয়ে মদিনা আক্তার নদী গত ২ জানুয়ারি সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-১ আদালতে স্বামী ও তার স্বজনদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। ইতোমধ্যে আদালত থেকে মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কাছে। এ ব্যাপারে উল্লাপাড়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেবেকা সুলতানা জানান, ইতোমধ্যে মামলার তদন্ত শুরু করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌতুক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ