Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ০৩ রজব ১৪৪১ হিজরী

‘সম্ভাবনাকে শক্তিতে রূপান্তরের মাধ্যম হচ্ছে শিক্ষা’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শিক্ষার্থীদের ভেতরে যে সুপ্ত প্রতিভা, সম্ভাবনা লুকিয়ে থাকে তা শক্তিতে রূপান্তরের মাধ্যম হচ্ছে শিক্ষা। সেই শিক্ষার আলো সমাজকে আলোকিত করতে পারে। এ লক্ষ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

গতকাল (রোববার) নগরীর হালিশহর আহমদ মিয়া সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যলয়ের নতুন ভবনসহ শেখ রাসেল ডিজিটাল ল্যাব এবং পাঠানটুলি সিটি কর্পোরেশন বালক উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।

জাইকার অর্থায়নে বিদ্যালয় দু’টির নতুন ভবন নির্মিত হয়। অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্বলিত নতুন ভবন দুটি নির্মাণে ব্যয় হয়েছে ১২ কোটি ৫২ লাখ ৮৫ হাজার টাকা। হালিশহর আহমদ মিয়া সিটি কর্পোরেরেশন ছয় তলা বিশিষ্ট ভবন নির্মাণে সাত কোটি ২৩ লাখ ৩৬ হাজার আর পাঠানটুলী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ে জন্য ভবন নির্মাণে পাঁচ কোটি ২৯ লাখ ৪৯ হাজার কোটি টাকা ব্যয় হয়েছে।

পাঠানটুলী বালক উচ্চ বিদ্যালয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. আবদুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়–য়া, জাইকার কনসালটেন্ট মাহবুব আলম, চসিক নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ