Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেলেন কিংবদন্তী বাস্কেটবল তারকা কোবে ব্রায়ান্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ৯:৩৬ এএম | আপডেট : ৪:৫২ পিএম, ২৭ জানুয়ারি, ২০২০

লস অ্যাঞ্জেলেস থেকে একটু দুরে হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হল কিংবদন্তী বাস্কেটবল খেলোয়াড় কোবে ব্রায়ান্টের। কোবের সঙ্গে হেলিকপ্টারে ছিলেন তার তেরো বছরের মেয়ে জিয়ানা ও অন্য সাত আরোহী। পাইলট সহ সবাই মারা গিয়েছেন এই ভয়াবহ দুর্ঘটনায়। মাত্র ৪১ বছর বয়সে কোবের মৃত্যুতে শোকাচ্ছন্ন বিশ্বের ক্রীড়াপ্রেমী মানুষ।

গতকাল রাতে (রোববার) কোবের হেলিকপ্টার ক্যালিফোর্নিয়ার পশ্চিমে ক্যালাবাসাস বলে একটি পাহাড়ি এলাকায় ভেঙে পড়ে। পাঁচ বার এনবিএ, দুই বার অলিম্পিকসে সোনা জেতা কোবেকে সর্বকালের সেরা বাস্কেটবল খেলোয়াড় হিসেবে গণ্য করা হয় তাকে। দুই দশকের ওপর ধরে লস অ্যাঞ্জেলেস লেকার্সের হয়ে খেলেছেন তিনি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা সহ অন্যান্যরা শোক জ্ঞাপন করেছেন। এখনও বাস্কেটবল জগতের সঙ্গে জড়িতরা বিশ্বাস করতে পারছেন না গ্লোবাল আইকন কোবে ব্রায়ান্টের মৃত্যুর ব্যাপারটি।

যেই পাহাড়ি এলাকায় হেলিকপ্টারটি ভেঙে পড়ে, সেখানে সহজে পৌঁছানোর কোনও উপায় ছিল না। হাইক করে পৌঁছান উদ্ধারকারীরা, কিন্তু ততক্ষণে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন কোবে সহ নয় ব্যক্তি। হেলিকপ্টারের পোড়া ধ্বংসাবশেষ উদ্ধার করতে পেরেছেন তারা। খেলোয়াড় জীবনে কোর্টে তার দ্রুত চলাফেরার জন্য ব্ল্যাক মাম্বা বলে ডাকা হত তাকে। ১৯৯৬ সাল থেকে ২০১৬ অবধি কোর্টের বাদশা ছিলেন কোবে। শুধু এনবিএ জয় নয়, দেশের জন্য ২০০৮ ও ২০১২ তে সোনাও এনেছেন অলিম্পিকস থেকে।

খেলা ছাড়ার পর বিনোদন জগতের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ২০১৮ সালে ডিয়ার বাস্কেটবল নামের শর্ট ফিল্মের জন্য অস্কার পান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন