Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রাম্পকে আরো ৪ বছর সহ্য করা সম্ভব নয় : হিলারি ক্লিনটন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ১২:৪৭ পিএম

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্পকে আরও চার বছর সহ্য করার ক্ষমতা আমেরিকার নেই বলে মন্তব্য করেছেন সাবেক মার্কিন ফার্স্ট লেডি ও ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের বিরোধী প্রার্থী হিলারি ক্লিন্টন। গতকাল রোববার তিনি ফরাসি বার্তা সংস্থা এএফপিকে দেয়া এক সাক্ষাৎকারে ওই মন্তব্য করেন।

আগামী নভেম্বর মাসে যুক্তরাষ্ট্রে যে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে সে সম্পর্কিত এক প্রশ্নের জবাবে হিলারি বলেন, ওই নির্বাচনে ট্রাম্প আবার বিজয়ী হলে যুক্তরাষ্ট্রের গণতান্ত্রিক ব্যবস্থা হুমকির মুখে পড়বে। কাজেই ডেমোক্র্যাট প্রার্থীকে নির্বাচনে বিজয়ী করার জন্য তিনি সর্বোচ্চ চেষ্টা চালাবেন বলে মন্তব্য করেন।
সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের স্ত্রী হিলারি বলেন, আমাদেরকে প্রতিদ্ব›দ্বীর চেয়ে বেশি চেষ্টা চালাতে হবে। কারণ, তারা অনেক বেশি সুসংগঠিত এবং তাদের অর্থের উৎস অনেক বেশি। এমনকি তারা বিদেশ থেকেও অর্থ সংগ্রহ করে।
হিলারি বলেন, রিপাবলিকানরা আমাদের চলার পথে যত প্রতিবন্ধকতাই সৃষ্টি করুক না কেন আমাদেরকে তা অতিক্রম করতে হবে।
গত নির্বাচনে হিলারির হারের পরও দুইজনের মধ্যে কথার বাগযুদ্ধ চলে এসেছে। তারই ধারাবাহিকতায় সম্প্রতি হিলারিকে মার্কিনিরা পছন্দ করেন না বলে মন্তব্য করেন প্রেসিডেন্ট ট্রাম্প। এবার ট্রাম্পকে নিয়ে মন্তব্য করলেন হিলারি।
রবিবার ফরাসি বার্তা সংস্থা এএফপিকে দেয়া এক সাক্ষাৎকারে হিলারি বলেন, চলতি বছরের শেষভাগে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থীকে জিততেই হবে।
প্রসঙ্গত, ২০১৬ সালের নভেম্বরে অনুষ্ঠিত মারাত্মক প্রশ্নবিদ্ধ প্রেসিডেন্ট নির্বাচনে হিলারিকে হারিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হন ডোনাল্ড ট্রাম্প। ২০১৭ সালের ২০ জানুয়ারি জনগণের প্রতিবাদ মিছিলের মধ্যেই শপথ গ্রহণ করেন ট্রাম্প।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিলারি ক্লিনটন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ