Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সরকার চাইলে ইভিএমে সুষ্ঠু ভোট হতে পারে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সরকার চাইলে ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে সুষ্ঠু নির্বাচন হতে পারে। আমার বিশ্বাস সরকার তার ইমেজ রক্ষার জন্য সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে। গতকাল সোমবার রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নির্বাচনী ইশতেহার ঘোষণা করার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে দলের মেয়র প্রার্থী সাইফুদ্দিন মিলন এ কথা বলেন।
নির্বাচনী ইশতেহারে সাইফুদ্দিন মিলন উল্লেখ করেন, তিনি মেয়র নির্বাচিত হলে রাজধানী ঢাকাকে যানজটমুক্ত রাখবেন। ঢাকাবাসীর জন্য নিরবচ্ছিন্ন গ্যাস, বিদ্যুৎ ও পানি সরবরাহ নিশ্চিত করারও অঙ্গিকার করেন তিনি। পানিবদ্ধতা নিরসনে কার্যকর পদক্ষেপ, ফুটপাত পথচারীদের চলাচলের উপযোগী রাখা, বুড়িগঙ্গা নদীকে দ‚ষনমুক্ত করা, পরিচ্ছন্ন ও মশা-মাছিমুক্ত শহর, আইল্যান্ডসম‚হে গাছা লাগানোর প্রতিশ্রুতি দেওয়া হয় ইশতেহারে।
ইশতেহারে সন্ত্রাস, মাদক ও চাঁদাবাজমুক্ত রাজধানী গড়ার কথাও উল্লেখ করা হয়। গণপরিবহন ব্যবস্থা উন্নত ও আরামপ্রদ করাসহ পর্যাপ্ত পরিবহন রাখা, সিটি করপোরেশনের আয়ের নতুন খাত বের করে আয় বৃদ্ধি করার কথাও উল্লেখ করেন তিনি। সাইফুদ্দিন মিলন বলেন, আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনে হেরে গেলে তাতে সরকারের পতন হবে না। তাই সরকার সুষ্ঠু ও অবাধ নির্বাচন উপহার দিবে বলে আমার বিশ্বাস। তিনি বলেন, জাতীয় পার্টি মহাজোটে থাকলেও সিটি করপোরেশন নির্বাচনে আমরা এককভাবে নির্বাচন করছি। মহাজোটের সঙ্গে কোন সমঝোতা হয়নি। এসময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মির আব্দুর সবুরসহ দলের ঢাকা মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইভিএম

৩১ জুলাই, ২০২১
১৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ