Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারী লাইসেন্স দাবি প্রাইম মুভার চালকদের

২৪ ঘণ্টার কর্মবিরতির ডাক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

প্রাইম মুভার ট্রেইলার চালক ও সহযোগীদের ভারী লাইসেন্সসহ পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র এবং ছবিসহ পরিচয়পত্র দেওয়ারও দাবি জানানো হয়েছে। গতকাল সোমবার চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায় চট্টগ্রাম প্রাইম মুভার ট্রেইলার শ্রমিক ইউনিয়ন। একই দাবিতে ৩০ জানুয়ারি ভোর ৬টা থেকে ২৪ ঘণ্টার কর্মবিরতি পালনের ঘোষণাও দেওয়া হয়।
এতে লিখিত বক্তব্যে ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আবু বক্কর ছিদ্দিকী বলেন, বিআরটিএ কর্তৃক রেজিস্ট্রেশন করা চট্টগ্রাম, ঢাকাসহ দেশে ৭ হাজার ৮৫০টি প্রাইম মুভার ট্রেইলার রয়েছে। এতে আছেন ১৫ হাজার ৭৮০ শ্রমিক। এসব ভারী যানবাহন চট্টগ্রাম বন্দর কেন্দ্রীক আমদানি-রফতানির কন্টেইনার ও মেগাপ্রকল্পের ভারী যন্ত্রপাতি ও পণ্য পরিহন করে।
প্রাইম মুভার চালকদের ভারী শ্রেণির লাইসেন্স থাকলেও এক তৃতীয়াংশ চালকদের হালকা ও মধ্যম শ্রেণির লাইসেন্স রয়েছে। তারা ৫-৭ বছর, ১০-১২ বছর গাড়ি চালালেও আমলাতান্ত্রিক জটিলতা ও দুর্নীতির কারণে ভারী শ্রেণির লাইসেন্স না পাওয়ায় প্রতিনিয়ত পুলিশি হয়রানি, চাঁদাবাজি ও মামলার শিকার হচ্ছেন। সংবাদ সম্মেলনে ইউনিয়নের সভাপতি মাইন উদ্দিন, পরিবহন সমিতির নেতা মো. মুছা, অলি আহমদ, মছিউদদৌলা, আবদুস সবুর, জামাল রশিদ, সেলিম খান, বেলাল হোসেন, আবুল খায়ের প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাইসেন্স


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ