Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

নয়ন তারার ইতিহাস

কামাল আতাতুর্ক মিসেল : | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম | আপডেট : ১২:০৬ এএম, ২৮ জানুয়ারি, ২০২০

বাবা ও কলেজের শিক্ষকদের উৎসাহ অনুপ্রেরণায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে রেকর্ড সংখ্যক মার্কস পেয়ে উর্ত্তীণ হলেন নয়ন তারা। সবচেয়ে বেশি নম্বর পেয়ে উর্ত্তীণ হওয়ায় পর নিজের বিশ্ববিদ্যালয়ের নিজের বিভাগের শিক্ষকও হয়েছেন। গতকাল সোমবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনে প্রেসিডেন্ট স্বর্ণপদক পেয়ে ইতিহাস সৃষ্টি করলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগের প্রথম ব্যাচের ছাত্রী নয়ন তারা। নয়ন তারার প্রাপ্ত ফলাফল সর্বমোট ৪ পয়েন্ট থেকে সিজিপিএ ৩.৯৬। যা এখন পর্যন্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সর্বোচ্চ নাম্বার।
সমাবর্তনে স্বামী সন্তান নিয়ে আসা নয়ন তারা জানান, ২০০৭ সালে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীত বিভাগে ভর্তি হন। এখনকার মতো এত পরিপাটি ক্যাম্পাস ছিলো না তখন। তবুও দৃঢ় বিশ্বাস নিয়ে লেখাপড়া চালিয়ে যাই। কিন্তু মাঝে মাঝে খুব হতাশায় পড়ে যেতাম। স্যারদেরকে বলতাম আমি শুধু পাশ করতে চাই।
শ্রেণি শিক্ষকরা ধমক দিয়ে বলতেন ভাবছি তুমি প্রথম হবে সে জায়গায় তুমি এসব কি বলো। আমার বিভাগের শিক্ষকদের এমন কথা শুনে উৎসাহ দ্বিগুণ হয়। আরো মনোযোগী হই। এত ভালো করেছি যে তখন থেকে আমার মনে স্বপ্ন জাগে আমিও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হবো। তবে জীবনে সফল হওয়ার পিছনে শিক্ষকদের অবদানের কথা স্বীকার করলেন অকপটে। প্রিন্সিপাল স্যারসহ কলেজের অন্য সব শিক্ষকদের অভিভাবকত্বের জন্যই আমার এই অর্জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইতিহাস

১৫ আগস্ট, ২০২০
৬ ফেব্রুয়ারি, ২০২০
২৮ জানুয়ারি, ২০২০
২৮ নভেম্বর, ২০১৯
১৮ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ