Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

আইডিয়াল স্কুলে ওড়নাসহ পূর্বের ড্রেসকোড রাখার আহবান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে ওড়নাসহ পূর্বের ড্রেসকোড রাখার আহবান জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম। সংগঠনটির পক্ষ থেকে বলা হয়, ১৯৭২ সালে বঙ্গবন্ধু সরকার হাই স্কুলে উন্নীত করার পর থেকে বড় ওড়নাসহ যে ড্রেস কোড ছিল। কিন্তু হঠাৎ করে তা পরিবর্তন করায় উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় শিক্ষা প্রতিষ্ঠানটির ৩টি ক্যাম্পাসে অধ্যয়নরত ২৬ হাজার শিক্ষার্থীর ৫২ হাজার অভিভাবকের মতামতকে প্রাধান্য দিয়ে ড্রেস কোডের বিষয়টি বিবেচনার নেয়ার আহবান জানিয়েছে অভিভাবক ফোরামের নেতৃবৃন্দ। অভিভাবক ঐক্য ফোরামের সভাপতি জিয়াউল কবির দুলু স্বাক্ষরিত এক বিবৃতিতে তারা বলেন, পুরো ফেব্রুয়ারি মাস শিক্ষা প্রতিষ্ঠানটি বন্ধ থাকায় ড্রেস কোডের বিষয়ে অভিভাবক ঐক্য ফোরাম উদ্ভুত পরিস্থিতি নিবিড় ভাবে পর্যবেক্ষণ করবে। আপাততঃ কোন কর্মসূচি দিবে না। এসএসসি পরীক্ষার পর মার্চ মাসে শিক্ষা প্রতিষ্ঠানটির ৩টি ক্যাম্পাসের অভিভাবক দের সাথে মত বিনিময় করে পরবর্তী পদক্ষেপ নিবে।

অভিভাবক নেতারা বলেন, শিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ জোর করে চাপিয়ে না দিয়ে এর মধ্যেই প্রতিষ্ঠানটির ঐতিহ্য ও অধ্যয়নরত ছাত্রীদের শালীনতার ব্যাপারটি বিবেচনায় নিয়ে পূর্বের ড্রেস কোড পরিবর্তনের আদেশটি প্রত্যাহার করে নিবে। তারা শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে সারা দেশের স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য সু-নির্দিষ্ট ড্রেস কোড নির্ধারণ করে দেয়ার অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইডিয়াল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ