Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

করোনাভাইরাস : মৃতের সংখ্যা বেড়ে ১০৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ৯:৫৬ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১০৬ জনে পৌঁছেছে। এছাড়া আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়িয়ে গেছে। চীনা কর্তৃপক্ষ এ তথ্য এ তথ্য জানিয়েছে।

চীনা কর্তৃপক্ষ ইতোমধ্যে দেশটি ভাইরাসের বিস্তার রোধে ভ্রমণ বিধিনিষেধ আরও জোরদার করেছে।

জানা গেছে, সিঙ্গাপুর ও জার্মানিতেও এ ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সন্ধান মিলেছে। পুরো চীনজুড়ে বেশ কয়েকটি বড় শহর গণপরিবহন ব্যবস্থা স্থগিত করেছে।

চীনা কর্তৃপক্ষ জানিয়েছে, চীনে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে ১২৯১ জন।

হুবেই প্রদেশের স্বাস্থ্য কমিশন জানিয়েছে,জুড়ে আক্রান্তের সংখ্যা চার হাজার ছাড়িয়েছে। চীনা কর্তৃপক্ষ নিয়মিত ভাইরাস আক্রান্তের তথ্য প্রকাশ করলেও অভিযোগ উঠেছে প্রকৃত সংখ্যা নিয়ে তথ্য গোপন করছে বেইজিং।

করোনাভাইরাস চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে উৎপত্তি হয়েছে। এই ভাইরাস ইতোমধ্যে রাজধানী বেইজিংসহ ২৯টি প্রদেশে ছড়িয়ে পড়েছে। জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর, ভিয়েতনাম, তাইওয়ান, নেপাল, ফ্রান্স, সৌদি আরব, কানাডাসহ অন্তত ১৩টি দেশেও এ ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে।

সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২২ ফেব্রুয়ারি, ২০২০
২২ ফেব্রুয়ারি, ২০২০
২২ ফেব্রুয়ারি, ২০২০
২১ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ