Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

বিশ্বমানের ঢাকা গড়তে ইশরাকের ১৩ দফায় ১৪৪ প্রতিশ্রুতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০৯ পিএম

আধুনিক ও যুগোপযোগী বিশ্বমানের ঢাকা গড়তে একগুচ্ছ পরিকল্পনা নগরবাসীর সামনে তুলে ধরেছেন ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন। ১৩ দফায় মোট ১৪৪ টি প্রতিশ্রুতি দিয়ে ইশরাক জানান, নাগরিক সেবা, ও ঢাকার ঐতিহ্য রক্ষা করে নগরীর সৌন্দর্য বৃদ্ধি করা হবে। যাতায়াত স্বাস্থকর পয়ো: ব্যবস্থা যাতায়াত ব্যবস্থা করা হবে। ওয়ার্ডভিত্তিক ব্যায়ামাগার আধুনিক করা হবে। বিশেষ স্থানে কৃষক মার্কেট ও নাইট মার্কেট চালু করা হবে। রাজধানীতে জলাবদ্ধতা নিরসনে আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে। নদী দূষণ রোধ করে নদী পর্যটন চালু করা হবে।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের নিচতলার মিলনায়তনে এক অনুষ্ঠানে নির্বাচনী
ইশতেহার ঘোষণা করেন ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন।
তিনি ইশতেহারে উল্লেখ করে বলেন, দুর্নীতিমুক্ত প্রাতিষ্ঠানিক সেবা, সামাজিক ও মানবিক মূল্যবোধ, গণতন্ত্র পুনরুদ্ধার, মানবাধিকার রক্ষা ও ঐতিহ্য ও আধুনিকতার সম্মিলনে মাদকমুক্ত, যানজট-দূষনমুক্ত, মশা ও জলাবদ্ধতামুক্ত, ভারসাম্যমূলক ও পরিবেশ সম্মত বিশ্বমানের বাসযোগ্য এক অত্যাধুনিক ঢাকা গড়ে তোলা হবে।
ইশরাক বলেন, রাজধানীর উন্নয়নে বিশেষজ্ঞদের পরামর্শের পাশাপাশি তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সাধারণ জনগণকে সম্পৃক্ত করা হবে। সিনিয়র সিটিজেন সার্ভিস চালু করা হবে। গ্রন্থাগার ও জাদুঘর নির্মাণ করা হবে।

ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, অধ্যাপক ড. এসএমএ ফায়েজ, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, কেন্দ্রীয় নেতা আব্দুল্লাহ আল নোমান, আলতাফ হোসেন চৌধুরী, রুহুল আলম চৌধুরী, আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, সালাহউদ্দিন আহমেদ, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, ফজলুল হক মিলন, নজরুল ইসলাম মঞ্জু, এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, এবিএম মোশারফ হোসেন, আমিরুল ইসলাম খান আলীম, অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম, অ্যাডভোকেট আবদুস সালাম আযাদ, শাহ ওয়ারেস আলী মামুন, অনিন্দ্য ইসলাম অমিত, হারুন অর রশিদ, শহীদুল ইসলাম বাবুল, কাজী আবুল বাশার, শিরিন সুলতানা, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, ড্যাবের সভাপতি অধ্যাপক ডাঃ হারুন আল রশিদ, মহাসচিব অধ্যাপক ডাঃ আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক দলের গোলাম সরোয়ার, ওলামা দলের শাহ মুহাম্মদ নেছারুল হক, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ। এছাড়াও গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডাঃ জাফরুল্লাহ চৌধুরী, জেএসডির আ স ম আব্দুর রব, জাতীয় পার্টির (জাফর) মোস্তফা জামাল হায়দার, আহসান হাবীব লিংকন, বিকল্প ধারা বাংলাদেশের অধ্যাপক ড. নূরুল আমিন বেপারী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, গণফোরামের ড. রেজা কিবরিয়া, সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, ঢাবি সাদা দলের সাবেক আহ্বায়ক অধ্যাপক ড. সদরুল আমিন, অধ্যাপক ড. আখতার হোসেন খান, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, খেলাফত মজলিসের মওলানা শফিক উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ