Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

শাস্তি পেলেন ব্রড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ৮:৩১ পিএম

ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যে হওয়া শেষ টেস্টে জরিমানা গুণতে হলো ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডকে। আইসিসির লেভেল ১ এর কোড অব কন্ডাক্ট ভঙ্গ করায় জরিমানা করা হয়েছে তাকে। আইসিসির কোড অব কন্ডাক্ট ২.৩ ভঙ্গ করেছেন ব্রড। সেখানে বলা আছে ম্যাচ চলাকালীন অশোভন কোনো শব্দ ব্যবহার করতে পারবে না কোনো ক্রিকেটার। কিন্তু গত সোমবার (২৭ জানুয়ারি) স্টুয়ার্ট ব্রড প্রোটিয়া অধিনায়ককে লক্ষ্য করে অশালীন শব্দ ব্যবহার করেন। যা নজর এড়ায়নি দুই অনফিল্ড আম্পায়ার রড টাকার ও জো উইলসনের। তারা ম্যাচ রেফারিকে বিষয়টি জানালে স্টুয়ার্ট ব্রডকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়।

ম্যাচ ফি জরিমানার পাশাপাশি ব্রডের খাতায় ১ ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে। ২৪ মাসের মধ্যে এটি ব্রডের দ্বিতীয় ডিমেরিট পয়েন্ট। এই সময়কালে ডিমেরিট পয়েন্ট ৪ হলে তা সাসপেনশন পয়েন্টে পরিণত হয়। দুই সাসপেনশন পয়েন্টের জন্য ক্রিকেটারকে ১ টেস্ট বা ২ ওয়ানডে অথবা ২ টি-টুয়েন্টির জন্য নিষিদ্ধ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ