Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ০৩ রজব ১৪৪১ হিজরী
শিরোনাম

আশাশুনির শালখালী-কালিবাড়ি সড়ক দুর্ভোগকে সঙ্গী করেই চলাচল

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) থেকে | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের শালখালী বাজার টু চাম্পাফুল কালিবাড়ী সড়ক ভেঙে যাওয়ায় ও বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় করুন অবস্থা বিরাজ করছে। ফলে যানবাহন চলাচাল ও পথচারীরা চরম ভোগান্তিতে রয়েছে।
ব্যস্ততম এ সড়ক দিয়ে মানুষ শোভনালী, আশাশুনি সদর, কালিগঞ্জ ও দেবহাটা আন্তঃ উপজেলা ও ইউনিয়ন যোগাযোগ এবং সাতক্ষীরা জেলা শহরে যাতায়াত করে থাকে। এছাড়া শোভনালী ইউনিয়নের কয়েকটি গ্রামের সাধারণ মানুষের আশাশুনি উপজেলার সাথে যোগাযোগের একমাত্র সড়ক হিসেবে এ সড়কটি ব্যবহৃত হয়ে থাকে। চাম্পাফুল কালিবাড়ী বাজার থেকে শালখালী বাজারের গোদাড়া, বালিয়াপুর, বাটরা, শালখালী বাজার টাওয়ার সংলগ্ন সড়কসহ দীর্ঘ ৬ কিলোমিটার সড়কের কয়েকটি স্থানে পিচ ও পাথর ওঠে ছোট বড় গর্তের সৃষ্টি হয়ে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। চলাচলে অসুবিধা থাকলেও অন্য কোন উপায় না থাকায় মানুষ মালামাল পরিবহন ও যাতয়াতে সড়কটি ব্যবহার করতে বাধ্য হওয়ায় প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। স্থানীয়রা জানান, সড়কের উভয় পাশের মৎস্য চাষীরা সড়কটিকে তাদের মৎস্য ঘেরের বাঁধ হিসেবে ব্যবহার করে থাকে। কোথাও কোন আউট ড্রেনের ব্যবস্থা করা হয়নি। ফলে ঘেরের পানি চুইয়ে সড়কের মাটি রসালো হয়ে পড়ছে। অতিরিক্ত মাল বোঝাই ভারী যানবাহন সড়কে চলাচল করায় একাধিক স্থানে এক থেকে দুই ফুট করে দেবে গেছে। কামালকাটি হাই স্কুল ছাত্র আবির হোসেন জানায়, সড়ক দিয়ে তারা প্রতিদিন বিদ্যালয়ে যাতায়াত করে থাকে। ফলে তাদের চরম ভোগান্তি পোহাতে হয়। সড়কে চলাচলকারী মটরসাইকেল চালক আমিনুর রহমান বলেন, জরাজীর্ণ এসড়কের সুচালো পাথরের কারণে ছোট যানবাহনের টিউব ও টায়ার বাস্ট/নষ্ট হয়ে যানবাহন সড়কের মধ্যেই পড়ে থাকতে দেখা যায়।
এব্যাপারে আশাশুনি উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন বলেন, বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে এবং টেন্ডারের প্রস্তুতি চলছে। টেন্ডার হলেই সংস্কার কাজ শুরু করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক

২৮ ফেব্রুয়ারি, ২০২০
২৮ ফেব্রুয়ারি, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ