Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

ময়মনসিংহ জেলা আইনজীবি সমিতি নির্বাচন : সভাপতিসহ ৫টি পদে বিএনপিপন্থীরা, সম্পাদকসহ ১০টি পদে আ.লীগপন্থীরা বিজয়ী

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ৮:৩৮ পিএম

ময়মনসিংহ জেলা আইনজীবি সমিতি কার্যকরী পরিষদ-২০২০ এর নির্বাচনে সমন্বিত আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলে বিএনপিপন্থীরা সভাপতি-অডিটরসহ ৫টি পদে জয় লাভ করেছেন। আওয়ামীপন্থীরা সম্মিলিত আইনজীবি সমন্বয় পরিষদ প্যানেলে সাধারণ সম্পাদকসহ ১০টি পদে বিজয়ী হয়েছেন। 

সোমবার সকালে এ ফলাফল ঘোষণা করেন জেলা আইনজীবি সমিতির সভাপতি ও রিটার্নিং কর্মকর্তা মো. জালাল উদ্দিন। এর আগে রোববার দিনভর নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, সভাপতি পদে বিএনপির অ্যাডভোকেট নুরুল হক ৪২১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আ’লীগের বিকাশ রায় পেয়েছেন ৩৮০ ভোট। সাধারণ সম্পাদক পদে আওয়ামী লীগের আব্দুর রহমান আল হোসাইন তাজ ৪০৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির অ্যাডভোকেট এস আই এম মঞ্জরুল হক বাচ্চু পেয়েছেন ৩৯৯ ভোট। অডিটর পদে বিএনপির মোস্তাফিজুর রহমান ৩৯১ ভোটে জয়লাভ করেছেন। সহ-সভাপতি পদে আ’লীগের রফিকুল ইসলাম ও তোফায়েল ফারুক, সহ সম্পাদক পদে আ’লীগের জিয়াউল হক, সাজ্জাদুল হক এবং বিএনপির শামসুন্নাহার নির্বাচিত হয়েছেন। সদস্যপদে নির্বাচিতরা হলেন, আ’লীগের শাহনাজ বেগম, ইশতিয়াক আহমেদ, শিবানী মজুমদার, আব্দুর রাজ্জাক ও শহিদুল ইসলাম এবং বিএনপির মাজিদুল হক ও শাহানারা আক্তার বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। এবারের নির্বাচনে ৯১৩ জন ভোটারের মধ্যে ৮৩৪ জন ভোট দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ