Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬ ফাল্গুন ১৪২৬, ২৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

কনাকাশন সাব নিয়ে আসছে আইপিএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

এগিয়ে আসতে পারে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সময়। গত মাসকয়েক ধরে এমনই বহু জল্পনা-কল্পনার জস্ম দিয়েছে ভারতীয় ক্রিকেট। তবে এবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়ে দিয়েছেন, সময় পাল্টাচ্ছে না আইপিএলের। তবে বেশ কিছু পরিবর্তন দেখা যাবে এবারের মৌসুমে।

এতদিন শোনা যাচ্ছিল, ব্রডকাস্টারদের কথা মাথায় রেখে আইপিএল ম্যাচ শুরু হতে পারে ভারতীয় সময় ৭টা থেকে। আইপিএল গভর্নিং কাউন্সিলের সভায় সময় পাল্টানোর বিষয়টি গুরুত্ব পায়নি। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সাড়ে ৮টায়।

সবচেয়ে বড় যে পরিবর্তন আসছে, সেটি হলো- কনকাশন সাব ও নো বল ডাকতে তৃতীয় আম্পায়ারের ব্যবহার। গাঙ্গুলি বলেছেন, এই মৌসুমে চালু হবে এসব পরিবর্তন, ‘এই মৌসুমে কনকাশন সাব ও নো বলের জন্য তৃতীয় আম্পায়ার ব্যবহার করা হবে।’ দিনপ্রতি দুটি ম্যাচ না রাখার বিষয়টি পুরোপুরি বাতিল হয়নি এই মৌসুমে। সভার পর জানানো হয়েছে, মাত্র ৫দিন দুটো করে ম্যাচ খেলা হবে। সৌরভ জানিয়েছেন, ‘আমাদের ৫দিন দুটি করে ম্যাচ থাকবে। একটি ৪টা (ভারতীয় সময়), আরেকটি ৮টায় (ভারতীয় সময়)। আমরা এবার দিনে দুটি করে ম্যাচের সংখ্যা কমিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছি।’

আইপিএল শুরুর আগে আইপিএলের সব তারকাদের নিয়ে একটি টুর্নামেন্টও অনুষ্ঠিত হবে। প‚র্ব পরিকল্পনা অনুযায়ী আইপিএলের ১৩তম সংস্করণ শুরু হবে আগামী ২৯ মার্চেই। ফাইনাল খেলা হবে ২৪ মে, মুম্বাইয়ে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২২ ডিসেম্বর, ২০১৯
২১ ডিসেম্বর, ২০১৯
২১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন