Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বিএনপির ৪০ নেতাকর্মী কারাগারে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে পুলিশের ওপর ককটেল হামলার অভিযোগে পৃথক ১০টি মামলায় বিএনপির ৪০ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে আত্মসমর্পণের পর জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়।
চট্টগ্রাম মহানগর আদালতের পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, নগরীর ডবলুমরিং ও বন্দর থানায় ২০১৮ সালের সেপ্টেম্বর-অক্টোবরে দায়ের হওয়া ১০টি মামলায় বিএনপি নেতাকর্মীরা হাইকোর্ট থেকে অন্তবর্তীকালীন জামিনে ছিলেন। ওই জামিনের মেয়াদ শেষে হাইকোর্টের আদেশে তারা নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন। তাদের আইনজীবীরা ফের জামিনের আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
কারাগারে যাওয়া ৪০ জনের মধ্যে উল্লেখযোগ্য হলেন সাইয়েদুল আলম আরজু, সিরাজ, আব্দুর রব মিটু, আদনান, সবুজ গাজী, তানভীর হোসেন, শাহজাহান, রায়হান চৌধুরী, ইয়াছিন, ওয়াহিদ, সাব্বির ও ইমরানসহ থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতা আছেন বলে জানিয়েছেন বিএনপি নেতাদের আইনজীবীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন