Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

২৪ ঘন্টায় ২০ জনের মৃত্যু

সড়কে স্বজনদের আহাজারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

সড়কে বাড়ছে মৃত্যুর মিছিল। গত বুধবার সন্ধ্যা থেকে গতকাল সন্ধ্যা পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে সড়কে ২০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে সবচেয়ে মর্মান্তিক ঘটনা ঘটেছে গোপালগঞ্জে। ঘুরতে বেরিয়ে তিন বন্ধু ট্রেনের ধাক্কায় বাসায় ফিরলেন লাশ হয়ে। আদরের সন্তানকে হারিয়ে স্বজনদের বুকফাটা কান্নায় বাতাস ভারী হয়ে উঠেছে। একই জেলায় অন্য ঘটনায় সড়কে আরো ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ফেনীতে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩, রাউজান, হবিগঞ্জ ও মৌলভীবাজারে ২ জন করে, চাঁদপুর, কক্সবাজার, যশোর, মোংলা, ময়মনসিংহ ও কুড়িগ্রামে একজন করে। আহত হয়েছেন ১০ জন।

গোপালগঞ্জ (কাশিয়ানী) : গোপালগঞ্জের কাশিয়ানীতে গতকাল মোটরসাইকেলে ট্রেনের ধাক্কায় ৩ স্কুলছাত্রে মৃত্যু হয়েছে। গতকাল বেলা আড়াইটার দিকে উপজেলার বিশ্বানাথপুর রেল ক্রোসিং এ দুর্ঘটনাটি ঘটে।
নিহতরা হলেন কাশিয়ানী উপজেলার জয়নগর উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থী নাওরাদোলা গ্রামের মো. ফরিদ শরীফের ছেলে মো. ইয়াসিন শরীফ (১৬), একই বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী হিরণ্যকান্দি গ্রামের মো. আশরাফ আলী মিয়ার ছেলে মো. রায়হান রুহিন(১৫) ও ওই বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র হিরণ্যকান্দি গ্রামের মো. লাবু খন্দাকারের ছেলে আল আমিন খন্দকার (১৫)। একই স্কুলের দশম শ্রেণির ছাত্র হিরণ্যকান্দি গ্রামের মো. আহাদ তালুকদারের ছেলে মো. সোহানকে (১৫) মুমূর্ষ অবস্থায় ফরিদপুর পাঠানো হয়েছে।

কাশিয়ানী থানার এসআই রতন বরৈাগী জানায়, তাদের বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা দেখতে স্কুলে আসে চার বন্ধু। বার্ষিকক্রীড়া প্রতিযোগিতা শেষে একটি প্লাটিনা মোটরসাইকেলে ওই ৪ বন্ধু জয়নগর উচ্চ বিদ্যালয় থেকে ব্যাসপুরের উদ্দেশ্য রওনা দেয়। পথিমধ্যে বিশ্বনাথ পুর রেলক্রসিং অতিক্রম করার সময়ে ভাটিয়াপাড়া থেকে রাজবাড়ী গামী লোকাল ট্রেনের সাথে তাদের মোটর সাইকেলে ধাক্কা লাগে। এতে ঘটনা স্থলেই ৩ জন নিহত ও ১ জন আহত হয়।

ফেনী : ফেনীতে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় উপজেলা প্রশাসনের নারী কর্মচারীসহ তিনজন নিহত হয়েছেন। আহত দুজন। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯টা ও গত সোমবার রাত ১১ টার দিকে ফুলগাজী উপজেলায় দুর্ঘটনা দুটি ঘটে। নিহত তিনজনের মধ্যে দুজনকে শনাক্ত করা গেছে। তাদের একজন পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ের অফিস সহায়ক তপুরা আক্তার (৩৮)। তিনি ফুলগাজী উপজেলার নোয়াপুর গ্রামের সৌদিপ্রবাসী মো. ইউসুফের স্ত্রী। অপরজন বেলাল হোসেন (২৩)। তিনি পেশায় অটোরিকশার চালক ছিলেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী স‚ত্র জানায়, সকাল সাড়ে নয়টার দিকে ফুলগাজীর বন্দুয়া দৌলতপুরের হাজি স্টোরের কাছে ফেনী-পরশুরাম আঞ্চলিক সড়কে একটি দ্রæতগতির সিএনজিচালিত অটোরিকশা একটি যাত্রীবাহী বাসকে অতিক্রম করার সময় বাসের ধাক্কায় এটি দুমড়েমুচড়ে যায়। এতে অটোরিকশার চালক বেলাল ঘটনাস্থলেই মারা যান। অটোরিকশার দুই যাত্রী গুরুতর আহত হন। আহত দুজনকে ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে নেওয়ার পথে একজন মারা যান। তার নাম-পরিচয় জানা যায়নি। আহত অপর ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক।

এর আগে গত সোমবার রাত ১১টার দিকে তপুরা আক্তার ও তার ছেলে এসএসসি পরীক্ষার্থী তৌহিদুল ইসলাম (১৬) দাওয়াত খেয়ে মোটরসাইকেলে করে বাড়ি ফেরার সময় দ্রæতগতির ট্রাক তাদের মোটরসাইকেলকে ধাক্কা দিলে মা ও ছেলে সড়কের বাইরে ছিটকে পড়েন। এ সময় তপুরা আক্তার ঘটনাস্থলেই মারা যান। মোটরসাইকেল চালাচ্ছিল তার অপ্রাপ্তবয়স্ক ছেলে।

চট্টগ্রাম : চট্টগ্রামের রাউজানে একটি যাত্রীবাহী বাস উল্টে দুইজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন। গতকাল সকাল ১০টার দিকে উপজেলার পাহাড়তলীতে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- জাহানারা এবং ইমাম। তবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন। তাদেরও নাম জানা যায়নি। চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, বাসটি চন্দ্রকোণা যাচ্ছিল। পথে উল্টে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

হবিগঞ্জ : ঢাকা ও সিলেট মহাসড়কে হবিগঞ্জের বাহুবলে সড়ক দুর্ঘটনায় দুই অটোরিকশা চালক নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার ভোররাতে উপজেলার দৌলতপুর এলাকার বাগানবাড়ি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- বাহুবল উপজেলার পুটিজুরি ইউনিয়নের মন্ডলকাপন গ্রামের আতিক উল্লাহর ছেলে আব্দুর রকিব (৩৫) ও একই ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের আশরাফ আলীর ছেলে আক্তার মিয়া (৪৫)। তারা সিএনজি পাম্প থেকে গাড়িতে গ্যাস নিতে গিয়ে এ দুর্ঘটনার শিকার হন।

মৌলভীবাজার : মৌলভীবাজার সদর উপজেলার বাউরভাগ এলাকায় গতকাল সিএনজিচালিত অটোরিকশা ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। নিহতরা হলেন- পাবনা জেলার বাসিন্দা মুজাহিদ (৪৫) ও মৌলভীবাজার সদর উপজেলার বাউরভাগ এলাকার আলামিন (৩৫)।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে মোটর সাইকেল দুর্ঘটনায় মোটরসাইকেলের চালক সহ দুইজন নিহত হয়েছেন। গতকাল সন্ধ্যায় ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ শহরের বেদগ্রামে এ সড়ক দুর্ঘটনাটি ঘটেছে। এ সময় মোটর সাইকেল আরোহী আব্দুর রহমান আহত হয়েছে।

নিহতরা হলেন মোটর সাইকেলের চালক গোপালগঞ্জ সদর উপজেলার ভেন্নাবাড়ি গ্রামের টিপু শেখের ছেলে মিজানুর রহমান রাজিব শেখ (২২) ও পথচারী শহরের বেদগ্রামের ছকোন মোল্লার ছেলে জিন্নাত মোল্লা (৬৫)।
চাঁদপুর : চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় সড়ক দুর্ঘটনায় ইন্সুরেন্স কর্মকর্তা মোস্তফা কামাল (৫৫) নিহত হয়। গত সোমবার সন্ধ্যায় চাঁদপুর- কুমিল্লা মহাসড়কের এনায়েতপুর- মোহাম্মদপুর সড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত মোস্তফা কামাল হাজীগঞ্জ উপজেলার ৯ নং গন্ধব্যপুর ইউনিয়নের মোহাম্মদপুর কামাল বাড়ীর বাসিন্দা। তিনি হাজীগঞ্জ বাজারে গোল্ডেন লাইফ ইন্সুইরেন্স কোম্পানীর কমকর্তা ছিলেন।
কক্সবাজার : কক্সবাজারের পেকুয়া উপজেলায় সিএনজিচালিত অটোরিকশা উল্টে এক যাত্রীর মৃত্যু হয়েছে। গত সোমবার রাত সাড়ে নয়টার দিকে উপজেলার পেকুয়া-বরইতলী সড়কের পহরচাঁদা মাদরাসা গেট এলাকায় এ ঘটনা ঘটে। মারা যাওয়া ওই ব্যক্তির নাম জাহাঙ্গীর আলম (৫০)। তিনি পেকুয়া সদর ইউনিয়নের গুলদি গ্রামের বাসিন্দা। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চলাচল করা একটি বাসের চালকের সহকারী ছিলেন জাহাঙ্গীর।

যশোর : যশোরের চৌগাছা উপজেলায় সেতুর রেলিংয়ের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় রাহুল হোসেন (১৪) নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে উপজেলার বেড়গোবিন্দপুর বাঁওড়ের কাছে একটি সেতুর রেলিংয়ের সঙ্গে ধাক্কা লেগে এই দুর্ঘটনা ঘটে। রাহুল উপজেলার হাজি সরদার মর্ত্তোজ আলী মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল। সে চৌগাছা পৌরসভার মালয়েশিয়াপ্রবাসী মো. শাহজামালের ছেলে।

মোংলা : মোংলা বন্দরের জেটিতে আমদানিকৃত গাড়ি নামানোর সময় গাড়ির সঙ্গে ধাক্কা লেগে নৌবাহিনীর এক সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় এক সদস্য গুরুতর আহত হয়েছেন। গত সোমবার রাতে এ ঘটনা ঘটে। নিহত সদস্যের নাম এইচএম এরশাদ।

ময়মনসিংহ : ময়মনসিংহে বাসের ধাক্কায় কামরুজ্জামান সোহাগ (৪২) নামে এক যুবদল নেতা মারা গেছেন। নিহত কামরুজ্জামান সোহাগ গফরগাঁও উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক। গত সোমবার দিবাগত রাত ১১টার দিকে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স অ্যান্ড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

কুড়িগ্রাম : কুড়িগ্রামের রৌমারীতে বালু বোঝাই দুই ট্রলির অভার টেক করতে গিয়ে খাদে পরে হাসান আলী (১৮) নামে এক ট্রলির হেলপার নিহত হয়েছেন। এদুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৩জন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে রৌমারী উপজেলা স্বাস্থকমপ্লেক্সে ভর্তি করেন। তাদের মধ্যে নাজমুল হক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। নিহত হাসান মিয়া (১৮) উপজেলার যাদুরচর ইউনিয়নের যাদুরচর নতুন গ্রামের লাল চাঁনের ছেলে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা

২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৫ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন