Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিটিতে কাল থেকে মোটরসাইকেলে নিষেধাজ্ঞা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ঢাকার দুই সিটি করপোরেশন উপলক্ষে আগামী ৩০ জানুয়ারি থেকে ২ ফেব্রæয়ারি পর্যন্ত রাজধানীতে মোটর সাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। আগামী ৩১ জানুয়ারি থেকে ১ ফেব্রæয়ারি পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

২৭ জানুয়ারি তারিখ দিয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় গতকাল মঙ্গলবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সড়ক পরিবহন ও সেতু বিভাগের সহকারী সচিব জসিম উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৩০ জানুয়ারি মধ্যরাত থেকে ২ ফেব্রæয়ারি ভোর ছয়টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী নির্বাচনের আগের রাত ১২টা থেকে নির্বাচনের দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীতে অটোরিকশা, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, এসইউভি, পিকআপ, বাস, ট্রাক ও অন্যান্য মোটর চালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে, রিটার্নিং কর্মকর্তাদের অনুমোদন নিয়ে প্রার্থী, তাদের এজেন্ট, স্থানীয় ও বিদেশি পর্যবেক্ষকরা এই নিষেধাজ্ঞার বাইরে থাকতে পারবেন। অ্যাম্বুলেন্স, নির্বাচন কর্মকর্তা, আইন প্রয়োগকারী সংস্থা, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস এবং টেলিকম প্রভৃতি সেবাদানকারী প্রতিষ্ঠানের যানবাহন এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি নির্বাচন

১৭ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ