Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

শেষ মুহূর্তে মাঠ চষে বেড়াচ্ছেন হাত পাখার দুই প্রার্থী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১২:১১ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনের শেষ মুহূর্তে অবিরাম গতিতে প্রচারণা চালিয়ে যাচ্ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মেয়রপ্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান ও মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।
গতকাল সকাল থেকে রাত পর্যন্ত যাত্রাবাড়ী ও কদমতলী থানার বিভিন্ন এলাকার ধোলাইপাড়, মীর হাজীলবাগ, নবীনগর, খালপাড়, কদমতলী, জুরাইন, বড়ইতলা এলাকায় ব্যাপক গণসংযোগ চালান আব্দুর রহমান।
এ সময় অনুষ্ঠিত বিভিন্ন পথ সভাগুলোতে আলহাজ্ব আব্দুর রহমান বলেন, নাগরিক ও ভোটাধিকার ভুলুন্ঠিত করতে দেয়া হবে না। হাতপাখার বিজয় তো সাধারণ ও গণমানুষেরই বিজয়। রাজধানী ঢাকার অন্যতম সমস্যা মাদক, ক্যাসিনা ও দুর্নীতি। তিনি বলেন, ক্লিন ঢাকা, গ্রীন ঢাকা, স্মার্ট ঢাকা প্রতিষ্ঠার মধ্য দিয়ে বিশ্বের মধ্যে একটি মডেল প্রতিষ্ঠা করবো।
নির্বাচনী প্রচারণায় উপস্থিত ছিলেন, নগরনেতা মাওলানা আব্দুর রাজ্জাক, হুমায়ূন কবির, হাজী এমদাদুল ফেরদাউস, আলহাজ্ব জাহাঙ্গীর আলম, হুমায়ূন কবির শাবীবসহ, ইসলামী শ্রমিক আন্দোলন, যুব আন্দোলন ও ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ অংশ নেন। দিন দিন হাতপাখার পক্ষে গণজোয়ার সৃষ্টি হচ্ছে। হাতপাখার প্রতি সাধারণ মানুষের শ্রদ্ধা ও ভালবাসা, ব্যাপক সমর্থন ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। গণসংযোগ ও পথসভাগুলোতে সাধারণ মানুষের উপস্থিতি বেশ লক্ষ্য করা যায়।
জনমতের স্রোতে দুর্নীতিবাজ ও জনবিচ্ছিন্নরা ভেসে যাবে: মাসউদ
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে হাতপাখা প্রতীকের মেয়রপ্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, নাগরিক সেবার প্রাণকেন্দ্র সিটি কর্পোরেশন অব্যাহত ব্যর্থতায় জনগণের আস্থা হারিয়েছে। এর জন্য দুর্নীতিবাজ ও জনবিচ্ছিন্ন নেতৃত্বই দায়ী। তিনি নগরবাসীর উদ্দেশে বলেন, যাঁরা আজ সুস্থ ও সচল ঢাকার শ্লোগান তুলছেন, তাদেরকে জিজ্ঞেস করুন, কেন ঢাকা অচল হলো? দূষিত ও বসবাসের অযোগ্য হলো? তাদেরকে জিজ্ঞেস করুন, কেন ঢাকার ৭১ শতাংশ মানুষ বিষণ¥তায় ভুগছে?
গতকাল উত্তরা ১০ ও ১২ ন সেক্টর, কামারপাড়া, রাজাবাড়ি, নয়ানগর ও দিয়াবাড়িসহ তুরাগ ও উত্তরার বিভিন্ন এলাকায় গণসংযোগকালে এসব কথা বলেন। মাসউদ বলেন, এঁরা বার বার ফেইল করেছে। তারা এখন কিসের পরীক্ষা দিবে। মাওলানা মাসউদ বলেন, হাজারো শঙ্কার মাঝেও নগরবাসী আজ জেগে উঠেছে। তারা পরিবর্তন চান। যারা গুটি কয়েক সিন্ডিকেটবাজদের হাতে নগরবাসীর ভাগ্য ছেড়ে দিয়েছে, যারা মশা নিয়ে জনগণের সাথে মশকরা করেছে, জনগণ তাদের প্রত্যাখ্যান করবে। ১ ফেব্রæয়ারি জনমতের স্রোতে দুর্নীতিবাজ ও জনবিচ্ছিন্নরা ভেসে যাবে।
গণসংযোগ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসাইন, সমাজকল্যাণ সম্পাদক মুহাম্মাদ আলাউদ্দিন, ফরিদ উদ্দিন দেওয়ান, ছাত্রনেতা মুহাম্মাদ আব্দুর রাজ্জাক, মুস্তাফিজুর রহমান, মাঈদুল হাসান সিয়ামসহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ