Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

নারায়ণগঞ্জ বারে নির্বাচন বর্জনের ঘোষণা বিএনপি’র

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১২:১১ এএম

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন থেকে শেষ মুহূর্তে সরে দাঁড়িয়েছে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরাম মনোনীত হুমায়ূন-জাকির প্যানেল। নির্বাচনের মাত্র ১৯ ঘণ্টা আগে নির্বাচন বর্জনের ঘোষণা দেয় এই প্যানেল।
গতকাল বেলা ২টায় নির্বাচন কমিশনের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ এবং সুষ্ঠু নির্বাচনের পরিবেশ না থাকার কারণ দেখিয়ে আদালত প্রাঙ্গনে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয় এই প্যানেলের নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলন থেকে নতুন তফসিল ঘোষণা করে পুনরায় নির্বাচনের তারিখ এবং বর্তমান নির্বাচন কমিশন পরিবর্তনেরও দাবি জানানো হয়। নতুন নির্বাচনের দাবিতে আজ থেকে বিএনপিপন্থী আইনজীবীরা লাগাতার আন্দোলনেরও ঘোষণা দেয়। সংবাদ সম্মেলন শেষে নির্বাচন কমিশনারদের কুশপুত্তলিকা দাহ করে ক্ষুব্ধ আইনজীবীরা। নারায়ণগঞ্জ বারের ইতিহাসে এ ধরণের ঘটনা বিরল। এর আগে নির্বাচন বর্জনের কোন ঘটনা ঘটেনি। বিএনপিপন্থী প্যানেলের নির্বাচন বর্জনের ঘোষণা সর্ম্পকে জানতে চেয়ে যোগাযোগ করা হলে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আকতার হোসেন কোন কথা বলতে রাজি হননি। আজ সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। এবার সমিতির নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৯২২ জন। এদিকে প্রতিপক্ষ প্যানেলের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট মোহসিন মিয়া বলেন, প্রতিপক্ষ তাদের নিশ্চিত পরাজয় আঁচ করতে পেরেই নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। এটি তাদের অভ্যন্তরীণ ব্যাপার।
এদিকে গতকাল দুপুরে জেলা জজ কোর্ট ভবনের দ্বিতীয় তলায় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদা মালার ওপর হামলা হয়েছে। জেলা মহিলা যুবলীগের একাংশের সভাপতি অ্যাডভোকেট সুইটি ইয়াছমিনের নেতৃত্বে তার অনুসারী নারী আইনজীবীরা মালার ওপর হামলা চালায়। ওই সময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা উভয়পক্ষকে নিবৃত করার চেষ্টা করলে সুইটি ইয়ামিন ও তার অনুসারীরা খোকন সাহার ওপরও চড়াও হয় এবং তাদের লাঞ্ছিত করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২৭ ফেব্রুয়ারি, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ