Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬ ফাল্গুন ১৪২৬, ২৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

বানরের আঁচড়ে বাড়ি ফিরছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ৪:০০ পিএম

দক্ষিণ আফ্রিকায় হচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। গত বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে অসাধারণ এক জয়ের পর পুরো দলই ঘুরতে বেরিয়েছিল। তাও আবার বণ্যপ্রাণীদের একটি অভয়ারণ্যে! সেখানেই কাণ্ডটি বাঁধিয়েছেন ফ্রেসার ম্যাকগার্ক। নিয়ম না মেনেই বানরের জন্য সংরক্ষিত এলাকার কাছে চলে গিয়েছিলেন। বানরও নিজের কাজটি করা থেকে বিরত থাকেনি। ফলাফল বানর কর্তৃক আক্রান্ত হয়ে যান ফ্রেসার। তার মুখে একটি আঁচড়ই বসিয়ে দিয়েছে একটি বানর।

বণ্যপ্রাণী দ্বারা আক্রান্ত হওয়ায় অজি ম্যানেজমেন্টর মনে হয়েছে আক্রান্ত স্থানে তার চিকিৎসা প্রয়োজন। তাই ফ্রেসারকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চায়নি অস্ট্রেলিয়া। পরিবারও বিষয়টি নিয়ে খুব উদ্বিগ্ন। পূর্বসতর্কতার অংশ হিসেবে ঘটনার সাত দিনের মাথায় অস্ট্রেলিয়া পাঠিয়ে দেওয়া হচ্ছে এই ব্যাটসম্যানকে।

এই অবস্থায় শেষ দুই ম্যাচের জন্য অস্ট্রেলিয়াকে বদলি কাউকে ডাকতে হচ্ছে দলে। ফ্রেসার নিজেও বুঝতে পেরেছেন এতটা কাছে যাওয়া উচিত হয়নি, ‘আমার মনে হয় ওদের এতটা কাছে যাওয়াতেই বানরটি হানা দিয়েছিল। আমার শিক্ষা হয়েছে। এখন চিকিৎসাটি শেষ করার অপেক্ষা, যাতে মাঠে দ্রুত ফিরতে পারি।’ টুর্নামেন্টের শেষ মুহূর্তে থাকতে না পেরে হতাশাও ঝরেছে তার কথায়, ‘এমন টুর্নামেন্ট চলা অবস্থায় ওদের ছেড়ে যেতে কে চাইবে? তবে আমি আত্মবিশ্বাসী, যে দলটি রয়েছে তারা শেষ দুটি ম্যাচে সঠিক কাজটি করতে পারবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন