Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

কক্সবাজারবাসী মুজিব বর্ষে সেরা উপহার পাচ্ছে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ৮:০৯ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুজিব বর্ষে কক্সবাজার বাসীকে প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার হিসেবে কক্সবাজারে একটি 'বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়' প্রতিষ্ঠা করা হবে।

কক্সবাজার সদর রামুর এমপি সাইমুম সরওয়ার কমল নেতৃত্বে গত সোমবার (২৭ জানুয়ারী) রাত ৮টায় জাতীয় সংসদ ভবনে সাক্ষাৎকালে কক্সবাজারে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবী জানালে প্রধানমন্ত্রী একথা বলেন।

সাক্ষাৎকালে সাইমুম সরওয়ার কমল এমপি কক্সবাজারে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার অনুরোধ করলে প্রধানমন্ত্রী কক্সবাজারে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ব্যাপারে এসম্মতি জ্ঞাপন করেন।

এ সময় উপস্থিত শিক্ষা উপ-মন্ত্রী ব্যরিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে এ বিষযে যথাযথ উদ্যোগ নিতে নির্দেশ দেন। নেতৃবৃন্দ এটি মুজিব বর্ষে কক্সবাজার বাসীকে প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার হিসেবে অবিহিত করেন।

এসময় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু তালেব, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির চৌধুরী হিমু, জালালাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, ঈদগাঁহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ আলম, ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূর সিদ্দিক, পোকখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিক আহমদ, মক্কা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হাবিব উল্লাহ সওদাগর, ইসলামপুর আওয়ামী লীগ নেতা শরিফ আহমদ, সদর যুবলীগের সহ-সভাপতি মিজানুল হক, মুক্তিযোদ্ধার সন্তান নূরুল হাকিম নকি প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুজিব বর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ