Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

দেশি দুধেই চাহিদা পূরণ হবে: প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ৮:২১ পিএম

প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু বলেছেন, আমাদের দেশে ডেইরি ফার্মের চাহিদা আছে। বিদেশ থেকে ধীরে ধীরে গুড়ো দুধ আনা বন্ধ করে দিবো। আমাদের দেশের দুধ দিয়েই আমাদের চাহিদা পূরণ হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সবদিক থেকে দেশকে স্বাবলম্বী করার চেষ্টা করছে।

বুধবার (২৯ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার সাতঘরিয়া গ্রামে ডাচ ডেইরি ফার্ম পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ডেইরী ফার্মের ভবিষ্যৎ উজ্জ্বল। টেকনিক্যাল সাহায্যসহ সরকার এসব বিষয়ে ঋণও দিচ্ছে। একটি সাড়ে ৪ হাজার কোটি টাকার প্রজেক্টও চালু করা হয়েছে। যেসব ফার্ম দেশে গড়ে উঠবে ও তাদের সাহায্য করার জন্য এই প্রকল্প। যেখানে দুধ উৎপন্ন হয় কিন্তু চাষীরা ঠিকমতো দাম পান না।

আরো বলেন, ডেইরি ফার্মগুলো দেখার জন্য মোবাইল গাড়ি থাকে, মোবাইল টিম থাকবে। যখন গাভীগুলোর জন্য চিকিৎসা প্রয়োজন হবে তারা কাজ করবে। গবেষণাগারে পাঠাবো হবে কি রোগ হয়েছে তা দেখার জন্য।

এ সময় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ ২ আসনের সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি, প্রাণী সম্পদ মন্ত্রণালয় ডিজি আবদুল জব্বার শিকদার, ডাচ ডেইরি ফার্ম এর চেয়ারম্যান সাজ্জাদুর রহমান মৃধা, ডাচ ডেইরি ফার্মের পরিচালক গিয়াস আহম্মদ, ব্যবস্থাপনা পরিচালক জিল্লুর রহমান মৃধা প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ