Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ০৩ রজব ১৪৪১ হিজরী

দরপতনে পুঁজিবাজার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ৮:২৩ পিএম

দরপতন হয়েছে বাংলাদেশের পুঁজিবাজারে। দুই বাজারেই মূল্যসূচক কমেছে। ঢাকায় লেনদেন কিছুটা বাড়লেও চট্টগ্রামে কমেছে। সপ্তাহের চতুর্থ দিন বুধবার (২৯ জানুয়ারি) প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৪৮১ দশমিক ৭৯ পয়েন্টে। ৪৩৯ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। মঙ্গলবার লেনদেনের অংক ছিল ৪৬৭ কোটি ৪৮ লাখ টাকা। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বুধবার প্রধান সূচক সিএএসপিআই ৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৬৬৯ দশমিক ৭৩ পয়েন্টে। ৩৮ কোটি ৪০ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছে। মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ১৬ কোটি ১১ লাখ টাকা।

বুধবার ডিএসইতে অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ দশমিক ৬৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৭ দশমিক ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৫২৬ পয়েন্টে। বুধবার ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৪টির।কমেছে ১৮০টির। আর অপরিবর্তিত রয়েছে ৬১টি কোম্পানির শেয়ার দর। অন্যদিকে সিএসইতে লেনদেন হয়েছে ২৪৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৮ টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির দর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুঁজিবাজার

২৭ ফেব্রুয়ারি, ২০২০
১৭ ফেব্রুয়ারি, ২০২০
১৪ ফেব্রুয়ারি, ২০২০
৩০ জানুয়ারি, ২০২০
২৬ জানুয়ারি, ২০২০
২১ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ