Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬, ০২ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

ফ্রি প্যালেস্টাইন হ্যাশট্যাগ ডোনাল্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১২:১১ এএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার হোয়াইট হাউসে মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা প্রকাশ করার পরপরই টুইটারের বৈশ্বিক ট্রেন্ড তালিকায় উঠে এসেছে ‘ফ্রি প্যালেস্টাইন’ হ্যাশট্যাগ। তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা র খবরে বলা হয়েছে, ট্রাম্প পরিকল্পনা উন্মোচন করার অল্প সময়ের মধ্যেই ৬০ হাজার টুইট করা হয়েছে। এসব টুইটে ফ্রি প্যালেস্টাইন হ্যাশট্যাগ ব্যবহার করে পোস্ট করা হয়। ট্রাম্পের এই পরিকল্পনার অংশ জেরুজালেমকে ইসরাইলের রাজধানীর স্বীকৃতির স‚ত্র ধরে ফিলিস্তিনি কর্তৃপক্ষ যুক্তরাষ্ট্রের সঙ্গে সব ধরনের ক‚টনৈতিক যোগাযোগ বিচ্ছিন্ন করেছে। ফিলিস্তিনিরা বারবার এই পরিকল্পনা প্রত্যাখ্যান করে আসছে। ট্রাম্পের এই পরিকল্পনায় ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দেওয়া হলেও অবিভক্ত জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেওয়া হয়েছে। আনাদোলু এজেন্সি।
পরিকল্পনা প্রত্যাখ্যান মার্কিন ইহুদিদের
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা প্রত্যাখ্যান করেছে ইসরাইলি দখলবিরোধী মার্কিন ইহুদি গোষ্ঠী জে স্ট্রিট। মঙ্গলবার এক বিবৃতিতে তারা বলেছে, এটি অবশ্যই স্পষ্ট ট্রাম্প প্রশাসন আজ যে পরিকল্পনা প্রকাশ করেছে তাতে ফিলিস্তিন-ইসরাইল নিরসনের ক‚টনৈতিক প্রচেষ্টা পুনরায় শুরু করার কোনও সম্ভাবনা নেই। মঙ্গলবার হোয়াইট হাউসে বহুল আলোচিত ও বিতর্কিত মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা প্রকাশ করেন ট্রাম্প। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। মিডল ইস্ট আই।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ