Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জামাদিউস সানি ১৪৪১ হিজরী
শিরোনাম

তাপবিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের সংঘর্ষে আহত-৩

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ৯:০৬ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় ১৩২০ মেগাওয়াট পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে বাঙ্গালী শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে অন্তত তিন জন আহত হয়েছে। বুধবার শেষ বিকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। গুরুতর আহত হাফিজুর রহমান (৩০) নামের এক শ্রমিককে সঙ্কটাপন্ন অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহত হাফিজুর কুড়িগ্রাম জেলার পঁচাকাটা থানার কুমিদপুর গ্রামের আমির হোসেনের পুত্র।

আহত শ্রমিকরা জানায়, বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে ঠিকাদারি প্রতিষ্ঠান ইরা কনস্ট্রাকশনের ম্যানপাওয়ার সাপ্লাইকারী হারুন ও রতন সাহার দুই গ্রুপের বাঙ্গালী শ্রমিকদের মধ্যে শ্রম ঘন্টা নির্ধারন নিয়ে বাকবিতন্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে উভয় গ্রুপের মধ্যে গন সংঘর্ষে রুপ নেয়। এসময় হারুন গ্রুপের শাহাদাৎ হোসেন (৩৬), হাফিজুর ও রতন গ্রæপের জাকির হোসেন (৩৩) লোহার রডের আঘাতে গুরুতর আহত হয়। পরে শ্রমিকরা রক্তাক্ত অবস্থায় শাহাদাৎ ও হাফিজুরকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসে। আহত সকলে ইরা কনষ্টাকশনের নির্মান শ্রমিক।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, মারপিটের ঘটনায় ইতোমধ্যে ৯ জনকে আটক করা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ