Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জামাদিউস সানি ১৪৪১ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধু দেশ স্বাধীন করে দিয়ে গেছেন আর শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন: শ্র্রীলঙ্কান এমপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ৯:৪৯ পিএম

‘বঙ্গবন্ধু বাংলাদেশের গর্ব। তিনি দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। তোমাদের কাজ হচ্ছে এখন দেশ গঠন করা। শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।’- শ্রীলঙ্কার সাবেক শিক্ষা উপমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য প্রফেসর ড. মোহন লাল গ্রিরো এসব কথা বলেছেন।


আজ বুধবার (২৯ জানুয়ারি) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের আমন্ত্রণে চাঁদপুর পুরান বাজার ডিগ্রি কলেজ পরিদর্শন শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. মোহন লাল গ্রিরো বলেন, ইংল্যান্ডের একজন সাধারণ নাগরিক মাইকেল প্যারাডে বিদ্যুৎ আবিষ্কার করেন। আর তার আবিষ্কারের ফলেই ইংল্যান্ডের রানী এখন বিদ্যুতের বহুমুখী সুবিধা ভোগ করছেন। সারা বিশ্বের প্রযুক্তিগুলো আজ সেই বিদ্যুতের ওপর নির্ভরশীল।

তিনি বলেন, প্রতিভা কোথায় আছে তা বলা যায় না। তোমাদের মাঝেও প্যারাডের মতো প্রতিভা রয়েছে। প্রতিভার বহিঃপ্রকাশ ঘটাতে হবে।

এ সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির প্রশংসা করে ড. মোহন লাল গ্রিরো বলেন, তিনি (দীপু মনি) একজন দক্ষ রাজনীতিবীদ। তিনি শিক্ষার গুণগত মান উন্নতি করতে চমৎকারভাবে কাজ করে যাচ্ছেন।

সভায় সভাপতির বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার। কলেজের ইংরেজি বিভাগের শিক্ষক ফাহাদ বিন রশিদের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন প্রধান অতিথির সহধর্মীনি কুমারী গ্রিরো, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ) শাহেদুল খবির চৌধুরী, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ এস এম দেলওয়ার হোসেন।


 

Show all comments
  • salman ৩০ জানুয়ারি, ২০২০, ৫:০৩ এএম says : 1
    .................. DALALI kortay aisis?? Koto Taka Paisis?? Gut lost from BANGLADESH
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ