Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

দুইদিনে আক্রান্ত অর্ধশতাধিক : ডায়রিয়ায় দুই শিশুর মৃত্যু

সরিষাবাড়ী (জামালপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

জামালপুরের সরিষাবাড়ীতে ডায়রিয়ায় ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। মাত্র দুইদিনের ব্যবধানে হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত রোগী ভর্তি হয়েছে অর্ধশতাধিক। গত মঙ্গলবার রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সাতপোয়া ইউনিয়নের চর ছাতারিয়া গ্রামের স্বপন মিয়ার ছেলে ইয়াসিন আরাফাত (১) ও পৌরসভার শিমলাপল্লী গ্রামের আল-আমিন হোসেনের ছয় মাস বয়সী শিশু আলিফ হাসান।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, দুইদিনে ডায়রিয়া ও নিউমোনিয়া রোগে আক্রান্ত হয়ে ২৩ জন হাসপাতালে ভর্তি হয়। এছাড়া প্রাথমিক চিকিৎসা নিয়ে যায় অন্তত আরো ৩০ জন। গুরুতর রোগিদের মধ্যে নিউমোনিয়ায় আক্রান্ত শিশু আলিফকে পরিবারের লোকজন মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে হাসপাতালে নিয়ে ভর্তি করার কিছুক্ষণ পরই জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। কোল্ড ডায়রিয়ায় আক্রান্ত শিশু ইয়াসিন আরাফাতকে একইদিন রাত ৮টার দিকে হাসপাতালে ভর্তি করার দুই ঘন্টা পর মারা যায়। এছাড়া ভর্তিকৃতদের মধ্যে গুরুতর রোগিরা হলÑ আবু সাঈদ (১৮ মাস), জিহাদ (১৩ মাস), হাবিবা (১৪ মাস), কাউসার (৭ মাস), আফরিন (৭ মাস), হাসান (১৮ মাস), আব্দুর রহিম (৩ মাস), আদিবা (১০ মাস), আসমা (৮ মাস), নাবিল (১৬ মাস), জেসমিন (১৩ মাস), তাহমিদ (৭ মাস), শাকিল (১০ মাস), আছিয়া (১), রোশমিয়া (৪০), জবা (২০), খোরশেদুল (৪০), রোকেয়া (৫৫), তাসমিয়া (৪), বিউটি (২৬), সুরভি (৩০), ফুলমতি (৩২) ও আব্দুল আজিজ (৫৫)।
সিভিল সার্জন ডা. গৌতম রায় জানান, তীব্র শৈত্য প্রবাহে ঠান্ডাজনিত কারণে ডায়রিয়া ও নিউমোনিয়াসহ বেশকিছু রোগের প্রকোপ দেখা দিয়েছে। কোল্ড ডায়রিয়া নামক রোগে শিশুরাই বেশি আক্রান্ত হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু

২৩ ফেব্রুয়ারি, ২০২০
২০ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ