Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রাথমিকে ২৬ প্রধান শিক্ষককে গেজেটভুক্ত করার নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

 জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের ২৬ জন সহকারি শিক্ষককে প্রধান শিক্ষক পদে গেজেটভুক্ত করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

ইতিপূর্বে জারিকৃত রুলের চূড়ান্ত শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি নাঈমা হায়দার এবং বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া।

আদেশের পর তিনি জানান, সরকার ২০১৩ সালে দেশের সব বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারীকরণেরর সিদ্ধান্ত নেয়। এ সিদ্ধান্তের আলোকে সারাদেশে ২৬ হাজারের বেশি প্রাইমারি স্কুল সরকারীকরণ করা হয়। এর আগেই নোয়াখালি ও ভোলা জেলার কয়েকটি প্রাথমিক বিদ্যালয়ে রিটকারী ২৬ জন প্রধান শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। কিন্তু গেজেটে রিটকারীদের প্রধান শিক্ষকের পরিবর্তে ‘সহকারী শিক্ষক’ হিসেবে গেজেটভুক্ত করা হয়। যদিও প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয় রিটকারীদের অনেক সহকর্মীকে প্রধান শিক্ষক পদে গেজেটভুক্ত করে। ওই গেজেটকে চ্যালেঞ্জ করে রিট করা হয়।

রিটের বাদীরা হলেন, মো.তাসলিম আলম, তাপস চন্দ্র দাশ, লিটন চন্দ্র দাশ, প্রবীর চন্দ্র দাশ,মোহাম্মদ মোসলেহ উদ্দিন,মোহাম্মদ আব্দুর রব, মোহাম্মদ জাফর উল্যাহ্, মোহাম্মদ আহসান উল্যাহ, মো. কামরুজ্জামান আজিম, আক্তার হোসেনসহ ২৬ জন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান শিক্ষক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ