Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুর্শিদাবাদে সিএএ বিরোধী ধর্মঘটে গুলিতে নিহত ২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এবং জাতীয় নাগরিক পঞ্জির (এনআরসি) প্রতিবাদে ডাকা স্থানীয় ধর্মঘটকে কেন্দ্র করে গতকাল রণক্ষেত্রে পরিণত হয়েছিল পশ্চিমবঙ্গ রাজ্যের মুর্শিদাবাদ জেলার জলঙ্গি। তৃণমূল এবং ধর্মঘট সমর্থনকারীদের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে দু’জনের।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ‘নবজাগরণ’ নামে একটি অরাজনৈতিক সংগঠন গতকাল জলঙ্গি থানা এলাকার সাহেবনগরে সিএএ বাতিলের দাবিতে এবং এনআরসি-র বিরুদ্ধে ধর্মঘটের ডাক দেয়। স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, ওই সংগঠনে বিভিন্ন রাজনৈতির দলের কর্মীরা থাকলেও তারা মূলত অরাজনৈতিক একটি আন্দোলন তৈরির চেষ্টা করেছিলেন।

সূত্রের খবর, এ দিন সকালে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে পথ অবরোধ চলে। অভিযোগ, সেই সময় অবরোধে বাধা দেয় আরেকপক্ষ। তাতেই দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। শুরু হয় বোমাবাজি। এর পর হঠাৎ কেউ গুলি করে। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই সানারুল বিশ্বাস (৬০) এবং সালাউদ্দি শেখ (১৭) নামে দু’জন নিহত হয়। আহত হয় বেশ কয়েকজন। তবে, কে বা কারা সাহেবনগর এলাকায় আচমকা গুলি চালাল, তা এখনও জানা যায়নি।

খবর পেয়েই ঘটনাস্থলে গিয়েছে পুলিশবাহিনী। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এই ঘটনায়ক্ষুব্ধ হয়ে গিয়েছেন এলাকার বাসিন্দারা। তবে, আততায়ীর খোঁজ পাওয়া যায় নি। নতুন কোনও অশান্তি যাতে তৈরি না হয় সে কারণে ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে। অবরোধকারীদের সঙ্গে কথা বলছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে বলে জানা গিয়েছে। সূত্র : টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ