Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

রুমানা-পান্নাকে নিয়েই বিশ্বকাপে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

স্পোর্টস রিপোর্টার : আগামী ২১ ফেব্রæয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস থেকে অস্ট্রেলিয়ায় শুরু হচ্ছে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ আসরকে লক্ষ্য রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নেপালে সবশেষ দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসের দল থেকে পরিবর্তন রয়েছে দুটি। বাদ পড়েছেন পুজা চক্রবর্তী ও রাবেয়া। তাদের জায়গায় অভিজ্ঞ পান্না ঘোষ ও সুরাইয়া আজিম ছন্দাকে অন্তর্ভুক্ত করেছে তারা। যদিও সবশেষ ভারত সফরে ১৮ সদস্যের দলে সবাই ছিলেন। কিন্তু চোটের কারণে তখন ছিলেন না রুমানা আহমেদ। দেশসেরা অলরাউন্ডারকে নিয়েই অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশের মেয়েরা। তবে দলে জায়গা পাননি অভিজ্ঞ অলরাউন্ডার লতা মÐল। ১৫ সদস্যের দলকে যথারীতি নেতৃত্ব দেবেন সালমা খাতুন। তার সহকারী রুমানা। লতাকে রাখা হয়েছে স্ট্যান্ড বাই তালিকায়।
আগামী ৩ ফেব্রæয়ারি অস্ট্রেলিয়ায় পৌঁছাবে বাংলাদেশ। যদিও সালমাদের বিশ্বকাপ শুরু হবে আগামী ২৪ ফেব্রæয়ারি। বাড়তি প্রস্তুতি নিতেই আগে ভাগে যাওয়া। গোল্ডকোস্ট ডিসট্রিক্ট ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে নিজেদের আয়োজনে ৭, ১০ ও ১২ ফেব্রæয়ারি তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে দলটি। অবশ্য এরপর ১৭ ও ২০ ফেব্রæয়ারি দুটি অফিশিয়াল প্রস্তুতি ম্যাচও রয়েছে টাইগ্রেসদের। প্রতিপক্ষ যথাক্রমে থাইল্যান্ড ও পাকিস্তান। ম‚ল আসরের লড়াইয়ে ২৪ ফেব্রæয়ারি পার্থে প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলার বাঘিনীরা। ‘এ’ গ্রæপে বাংলাদেশের অন্য তিন প্রতিপক্ষ শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

১৫ সদস্যের বাংলাদেশ নারী দল : সালমা খাতুন, রুমানা আহমেদ, জাহানারা আলম, শামিমা সুলতানা, মুর্শিদা খাতুন হ্যাপি, আয়শা রহমান, নিগার সুলতানা জ্যোতি, সানজিদা ইসলাম, খাদিজা-তুল-কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক পিঙ্কি, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, ঋতু মনি ও শোভানা মুস্তারি। স্ট্যান্ড বাই : শায়লা রহমান, সুরাইয়া আজিম ছন্দা, লতা মন্ডল, পুজা চক্রবর্তী ও রাবেয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

৩ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন